সরকারকে নয়, কোভিড মোকাবিলায় তিন অ-সরকারি প্রতিষ্ঠানকে ১১০ কোটি টুইটারের

55AE13F8-2B67-485E-92F1-9C24AFE98BB5.jpeg

Onlooker desk: করোনার সঙ্গে ভারতের লড়াইয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিল টুইটার। তবেসরকারকে নয়, তিনটি সরকারি স্বেচ্ছাসেবী সংস্থাকে মোট ১৫ মিলিয়ন ডলার বা ১১০ কোটি টাকাদিয়েছে তারা। সোমবার টুইট করেই কথা জানান টুইটারের সিইও জ্যাক ডরসি।

সাহায্যপ্রাপ্ত তিন সংস্থা হলো, কেয়ার, এইড ইন্ডিয়া এবং সেবা ইন্টারন্যাশনাল ইউএসএ। এঁর মধ্যেকেয়ার পেয়েছে ১০ মিলিয়ন ডলার বাকি দুটি আড়াই মিলিয়ন করে। এই অর্থে অক্সিজেনকন্সেন্ট্রেটর, ভেন্টিলেটর, বাইপ্যাপ, সিপ্যাপ ইত্যাদি জীবনদায়ী সরঞ্জামের বন্দোবস্ত করা যাবে। পিপিইকিট, কোভিড কেয়ার সেন্টারও করা যাবে চাইলে।

টুইটার জানিয়েছে, সরঞ্জামের ব্যবস্থা করে সরকারি বিভিন্ন হাসপাতালে তা পাঠানো যাবে।

টুইটারের সহযোগিতা পেয়ে এই মাইক্রোব্লগিং সাইটকে কৃতজ্ঞতা ধন্যবাদ জানিয়েছেন সেবার অন্যতমভাইস প্রেসিডেন্ট সন্দীপ খাদকেকর সংস্থাটি হিন্দু ধর্মে বিশ্বাসী একটি অলাভজনক সংস্থা। কেয়ারদারিদ্র দূরীকরণ নিয়ে কাজ করে আর এইড ইন্ডিয়া লক্ষ্য সামগ্রিক উন্নয়ন।

মূলত পিছিয়ে পড়া বিভিন্ন সম্প্রদায়ের মানুষের মধ্যে কোভিডের উপসর্গ চিহ্নিত করা, সংক্রমণ ঠেকানো, চিকিৎসার ব্যবস্থা করার লক্ষ্যেই এই উদ্যোগ বলে জানিয়েছে টুইটার।

করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল ভারত। সামান্য কমেও মঙ্গলবার দেশজুড়ে সংক্রামিত হয়েছেন লক্ষ ২৯ হাজারের বেশি মানুষ। তার উপরে রয়েছে বেহাল স্বাস্থ্য পরিকাঠামো। টিকার জোগান একেবারেতলানিতে।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top