নিউ ইয়র্কে টাইমস স্কোয়্যারে গুলিতে আহত চারের শিশুও

Times-Square.jpg

Onlooker desk: দিনকয়েক আগে ইদাহোতে এক স্কুলছাত্রীর গুলিতে আহত হয়েছিল তার সহপাঠীরা।
এ বার গুলি নিউ ইয়র্কের টাইমস স্কোয়্যারে। শনিবার শহরের সাম্প্রতিকতম এই গুলি চালনার ঘটনায় বছর চারেকের এক শিশু এবং দু’জন মহিলা আহত হয়েছেন। মহিলাদের মধ্যে একজনের বয়স ৪৬। অন্যজন ২৩-এর। তিনি রোড আইল্যান্ড থেকে বেড়াতে এসেছিলেন। আর শিশুটিকে স্ট্রোলারে বসিয়ে তার বাড়ির লোকেরা খেলনা কিনতে গিয়েছিলেন। আহতদের ম্যানহাটনের হাসপাতালে ভর্তি করা হয়েছে। কারও প্রাণের ঝুঁকি নেই বলে জানিয়েছেন নিউ ইয়র্কের পুলিস কমিশনার ডারমট শি।
তিনি জানান, রাস্তায় দাঁড়িয়ে কিছু নিয়ে তর্ক করছিলেন দু’-চারজন পথচারী। তাঁদের কেউই কাউকে চিনতেন না বলে আপাত ভাবে মনে হয়েছে। তর্কাতর্কির সময় হঠাৎই কোনও একজন গুলি চালাতে শুরু করেন। এই ঘটনায় এখনও কাউকে গ্রেপ্তার করা যায়নি। তবে পুলিশ সিসি ক্যামেরার ফুটেজ থেকে অভিযুক্তের ছবি বের করেছে। তল্লাশি চলছে।
নিউ ইয়র্কের অন্যতম আকর্ষণ টাইমস স্কোয়্যারের ছবিটা মহামারীর পরে বদলে গিয়েছে। গত বছর মার্চে বন্ধ হয়ে গিয়েছে সব থিয়েটার। পরিস্থিতিও বদলেছে। সাম্প্রতিক একটি রিপোর্ট অনুযায়ী, টাইমস স্কোয়্যারের আশপাশে ভয়ঙ্কর অপরাধের সংখ্যা গত বছরের থেকে অনেকখানি বেড়ে এ বারের প্রথমার্ধে ২৫-এ পৌঁছেছে। গত বছর গ্রীষ্মের পর অপরাধের হার ৩০ শতাংশেরও বেশি বেড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top