ইতি পড়তে চলেছে বিল গেটসের ২৭ বছরের বিবাহিত জীবনে

BILL.jpeg

মেলিন্ডার সঙ্গে মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস

Onlooker desk: ২৭ বছরের বিয়েতে ইতি টানতে চলেছেন মেলিন্ডা ও বিল গেটস। টুইটারে বিবৃতি দিয়ে এ কথা জানিয়েছেন বিলিয়নেয়ার দম্পতি। সমাজসেবী মেলিন্ডার সঙ্গে ১৯৯৪ সালে বিয়ে হয় মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসের। মেলিন্ডা মাইক্রোসফটের জেনারেল ম্যানেজার হিসাবে কাজও করেছেন। দুজনে মিলে বিশ্বের সবচেয়ে বড় বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা বিল এন্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনও প্রতিষ্ঠা করেন। তাঁদের বিবাহবিচ্ছেদের ঘোষণা গোটা বিশ্বের কাছেই ধাক্কা।
সোমবার টুইট করে তাঁরা জানিয়েছেন – অনেক বিবেচনার পরে এবং সম্পর্ক মেরামতির চেষ্টা সত্ত্বেও আমরা আমাদের বিয়েতে ইতি টানার সিদ্ধান্ত নিয়েছি। আমরা অত্যন্ত ভালো তিন সন্তানকে জন্মদিন দিয়েছি ও বড় করেছি। এবং সকলে যাতে সুস্থ, গঠনমূলক জীবন পেতে পারে, সেই লক্ষ্যে একটি ফাউন্ডেশনও তৈরি করেছি। সেই লক্ষ্যে আমরা আজও স্থির এবং সেখানে একত্রে কাজ করে যাবো। কিন্তু জীবনের পরবর্তী অধ্যায়ে দম্পতি হিসাবে উন্নত হওয়ার আর কোনো সুযোগ আছে বলে আমাদের মনে হয় না। তাঁদের এই ব্যক্তিগত পরিসরকে যাতে সম্মান করা হয়, সেই আবেদনও জানিয়েছেন বিল ও মেলিন্ডা।
১৯৮৭ তে নিউ ইয়র্কে একটি ট্রেড শো এ দুজনের সাক্ষাৎ। প্রেমেরও সেই শুরু। ১৯৯৪-এ, বছরের শুরুর দিনে হাওয়াইতে বিয়ে হয় তাঁদের।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top