ক্লাসের মধ্যে সহপাঠীদের লক্ষ করে গুলি চালাল সিক্সের ছাত্রী

US-POLICE.jpg

গুলি চালনার ঘটনায় তদন্তে নেমেছে এফবিআই এবং স্থানীয় পুলিশ —প্রতীকী চিত্র

Onlooker desk: বয়স মেরেকেটে ১১ কি ১২। ক্লাস সিক্সে পড়ে। সেই মেয়েই হঠাৎ গুলি চালাতে শুরু করে স্কুলের ভিতর। এক শিক্ষকের সাহসিকতায় তাকে নিরস্ত করা হয়। তার আগে অবশ্য তিন জনকে আহত করেছে সে। বৃহস্পতিবার ঘটনাটি ঘটে উত্তর-পশ্চিম আমেরিকার ইদাহোর রিগবি মিডল স্কুলে।
জেফারসন কাউন্টির শেরিফ স্টিভ অ্যান্ডারসন বলেন, ‘ব্যাগ থেকে একটি বন্দুক বের করে স্কুলের ভিতরে এবং বাইরে বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়ে মেয়েটি।’ ঘটনায় যে তিন জন জখম, তাঁদের মধ্যে দু’জন পড়ুয়া এবং একজন শিক্ষাকর্মী। তবে কারও আঘাতই গুরুতর নয়। পরে ওই শিক্ষক মেয়েটির হাত থেকে বন্দুক কেড়ে নিয়ে পুলিশ আসা পর্যন্ত তাকে আটকে রাখেন। স্থানীয় পুলিশের পাশাপাশি এফবিআই-ও ঘটনার তদন্ত শুরু করেছে।
গত কয়েক সপ্তাহে আমেরিকায় এমন গুলি চালানোর বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। তার মধ্যে রয়েছে ইন্ডিয়ানাপোলিসের একটি ফেডএক্স অফিস, ক্যালিফোর্নিয়ার একটি অফিস বিল্ডিং, কলোরাডোর একটি মুদির দোকান, আটলান্টার বেশ কয়েকটি স্পা।
এই ঘটনাগুলিকে গত মাসে ‘মহামারী’ এবং ‘আন্তর্জাতিক স্তরে অস্বস্তি’ হিসাবে চিহ্নিত করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। আমেরিকায় গত বছর বন্দুকের গুলিতে মৃত্যু হয়েছে ৪৩ হাজারেরও বেশি মানুষের।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top