‘প্রকৃত বন্ধু ও বিশ্বস্ত সহচরকে’ হারালেন ওবামা

OBAMA.jpg

টুইটারে এই ছবিই পোস্ট করেছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট

Onlooker desk: মারা গেল প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার প্রিয় কুকুর বো। তার ক্যান্সার হয়েছিল। শনিবার টুইট করে ওবামা লিখেছেন — একজন প্রকৃত বন্ধু ও বিশ্বস্ত সহচরকে হারালাম। তাঁর সংযোজন — এক দশকেরও বেশি সময় ধরে আমাদের জীবনে বো-এর স্নিগ্ধ অস্তিত্ব ছিল। আমাদের ভালো দিন, খারাপ দিন ও তার মধ্যবর্তী সব দিন সে দেখেছে।
প্রেসিডেন্ট পদে বসার তিনমাস পর, ২০০৯-এর এপ্রিলে নিজেদের জীবনে এবং হোয়াইট হাউসে বো-কে উপহার হিসাবে পান ওবামারা। মিশেল ওবামা ইনস্টাগ্রামে পোস্ট করে জানান, ক্যান্সারের সঙ্গে লড়াইয়ে হেরে গেল বো। তিনি লিখেছেন — আজ দুপুরটা আমাদের পরিবারের জন্য খুব কঠিন। আমাদের সেরা বন্ধুকে চির বিদায় জানালাম।
সাদা-কালো পর্তুগিজ ওয়াটার ডগ বো-কে ওবামাদের কাছে উপহার দেয় সেনেটর টেড কেনেডির পরিবার। বিখ্যাত ‘রক এন রোল’ তারকা বো ডিডলি-র নাম অনুসারে তার নাম রাখা হয়েছিল।
মিশেলের কথায়, ‘বো যে আমাদের কাছে এতখানি গুরুত্বপূর্ণ হয়ে উঠবে, সে ব্যাপারে কোনও ধারণা ছিল না। এক দশকেরও বেশি সময় ধরে আমাদের জীবনে তার শান্ত-স্নিগ্ধ উপস্থিতি ছিল।’ সোশ্যাল মিডিয়াতেও বেশ জনপ্রিয় ছিল সে। শিশুদের নানা বইয়ে তার ছবি ছাপা হয়েছে। প্রিয় পোষ্যকে যে খুব মিস করবেন, সে কথা জানিয়েছেন প্রাক্তন প্রেসিডেন্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top