পানীয়র বোতল সরালেন রোনাল্ডো, ৩০ হাজার কোটির গচ্চা কোকা কোলার

Ronaldo-snubs-coca-cola.jpg

Onlooker desk: ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) একজন আন্তর্জাতিক সুপারস্টার। সে কারণে মাঠের ভিতরে, বাইরে রোনাল্ডো যা-ই করুন, তার ব্যাপক প্রভাব। ইউরো ২০২০ (EURO 2020)-তে হাঙ্গেরি ম্যাচের আগে সাংবাদিক বৈঠক চলছিল। সেখানে কোকা কোলার (Coca-Cola) বদলে জল খাওয়ার কথা বলেছিলেন রোনাল্ডো।
তার জেরে কোকা কোলার শেয়ারের দাম ১.৬ শতাংশ পড়ে গিয়েছে। আন্তর্জাতিক বাজারে কোকা কোলার (Coca-Cola) শেয়ারের দর ৫৬.১০ ডলার থেকে কমে দাঁড়িয়েছে ৫৫.২২ ডলার। সেই সূত্রে সংস্থার মার্কেট ভ্যালু ২৪২ মিলিয়ন ডলার থেকে কমে হয়েছে ২৩৮ বিলিয়ন ডলার। অর্থাৎ ৪ বিলিয়ন ডলার বা ২৯ হাজার কোটি টাকারও বেশি ক্ষতি হয়েছে কোকা-কোলার (Coca-Cola)।
কিন্তু এমন কী করেছিলেন রোনাল্ডো (Cristiano Ronaldo)? ঘটনা হলো, বছর ৩৬-এর রোনাল্ডো শরীরচর্চায় অতিরিক্ত মনোনিবেশ করেছেন। সে কারণে নিজেকে এতটাই ফিট রেখেছেন যে ১০ বছরের ছোটদের সঙ্গেও টক্কর দিতে পারেন। ম্যানেজার ফার্নান্দো সান্তোসের সঙ্গে সোমবার বুদাপেস্টে পর্তুগালের হয়ে সাংবাদিক বৈঠকে যোগ দিতে যান রোনাল্ডো। সেখানে দেখেন, কোকা কোলার দু’টি বোতল। ক্যামেরার সামনে থেকে দুটোই সরিয়ে রাখার সিদ্ধান্ত নেন রোনাল্ডো। যেমন ভাবা তেমন কাজ। বোতল দু’টি সরিয়েই রাখেন রোনাল্ডো (Cristiano Ronaldo)। তারপরে হাতে তুলে নেন জলের বোতল। ‘আগোয়া’ বলে জল খেতে উৎসাহিত করেন।
এবং এর জেরেই শেয়ারের দর পড়তে থাকে কোকা কোলার। পতন ঘটে মার্কেট ভ্যালুতেও। কোকা কোলা ইউরো ২০২০-র অন্যতম স্পনসর। কিন্তু তার পরেও তার বিরুদ্ধে কড়া বার্তা দিতে পিছপা হননি রোনাল্ডো (Cristiano Ronaldo)।
তাঁর আচরণের জেরে কোকা-কোলা (Coca-Cola) একটি বিবৃতি জারি করে। সেখানে তারা লেখে — প্রত্যেকেই নিজেদের পছন্দমতো পানীয় বেছে নেবেন। কারণ প্রত্যেকের নিজস্ব পছন্দ ও প্রয়োজন রয়েছে। পরিস্থিতি বুঝে মুখ খুলেছেন ইউরো ২০২০ (EURO 2020)-র এক মুখপাত্রও। তিনি জানান, সাংবাদিক বৈঠকে এলে খেলোয়াড়দের তিন ধরনের পানীয় দেওয়া হয়। জল, কোকা কোলা এবং কোকা কোলা জিরো সুগার।
ইতিহাসের সর্বকালের সেরা ফুটবলারদের অন্যতম হলেন রোনাল্ডো (Cristiano Ronaldo)। সোশ্যাল মিডিয়াতেও তাঁর জনপ্রিয়তা ব্যাপক। ইনস্টাগ্রামে রোনাল্ডোর ফলোয়ার ৩০০ মিলিয়ন। সেই কারণে কোকা কোলার (Coca-Cola) বোতল সরানোর ভিডিয়ো ভাইরাল হয় মুহূর্তে। রোনাল্ডোর প্রচুর ভক্ত শেয়ার করেন। কিন্তু তার প্রভাব পড়ে কোকা কোলার (Coca-Cola) শেয়ার দরে।
মঙ্গলবার ইউরো ২০২০ (EURO 2020)-তে হাঙ্গেরির বিরুদ্ধে খেলতে নামেন রোনাল্ডো (Cristiano Ronaldo)। পর্তুগালের হয়ে ৩-০য় জয় ছিনিয়ে আনেন তিনি। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে তিনি রেকর্ড গোল স্কোরার।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top