করোনার কারণে অশ্বিনরা আইপিএল ছাড়লেও খেলা চালু রাখার ঘোষণা বিসিসিআই-এর

SPORTS.jpg

onlooker desk: হীরক রাজার দেশের সেই সংলাপ মনে আছে?

‘ভরপেট না-ও খাই, রাজকর দেওয়া চাই।’

রিল লাইফ থেকে বেরিয়ে করোনার রিয়েল ভারতবর্ষে দাঁড়িয়ে সংলাপটা হতে পারে এই রকম— ‘করোনায় পুড়ে ছাই, আইপিএল খেলা চাই’।

এক দিকে করোনায় মৃতদের জ্বলতে থাকা চিতার সারির ছবিতে গোটা দেশ শিউরে উঠছে, অন্য দিকে রমরমিয়ে চলছে আইপিএল।

গত বছর করোনার ভয়ে আইপিএল ছেড়ে কার্যত পালিয়েছিলেন সুরেশ রায়না, হরভজন সিংরা। এ বার আইপিএলের বৃত্ত ছেড়ে বেরিয়ে গেলেন রবিচন্দ্রন অশ্বিন। শুধু অশ্বিন নন, আইপিএলের ময়দান ছাড়লেন তিন অস্ট্রেলিয়ান ক্রিকেটার। অ্যাডাম জাম্পা, কেন রিচার্ডসন আর অ্যান্ড্রু টাই ভয়ে পাড়ি দিলেন দেশের পথে। তার পরও বিসিসিআই জানাচ্ছে— আইপিএল চলছে, চলবে।

করোনার ভয়াল ঢেউয়ে এমন ভেন্টিলেশনে চলে যাওয়া সময়ের মধ্যে ‘অক্সিজেন’ যেন আর এক অস্ট্রেলিয়ান প্যাট কামিন্স। দেশের কোনও কোটিপতি ক্রিকেটার যখন ভাবনাতেই আনতে পারেননি, তখন মহৎ দান করে দিলেন কলকাতা নাইট রাইডার্সের কামিন্স। ৫০ হাজার ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৩৮ লক্ষ টাকা দিলেন ভারত সরকারকে। এবং দিলেন, এ দেশের হাসপাতালগুলোকে অক্সিজেন কেনার জন্য।

আইপিএল মারফৎ কোটি কোটি টাকা কামিয়েছেন কামিন্স। সে তো অনেকেই কামিয়েছেন! কিন্তু এখনও কেউ এগিয়ে আসেননি তো! এলেন কামিন্স। যে দিন করোনা যুদ্ধে জিতবে ভারত, সেই বিজয় গাথায় কামিন্সের নামে একটা অধ্যায় থাকা উচিত।

নিজের দেশের মৃত্যু মিছিলে যখন দেশের ক্রিকেট বোর্ড খেলা চালিয়ে যাচ্ছে, সে সময় এক জন বিদেশি খেলোয়াড় এ ভাবে পাশে থাকার পথ দেখালেন।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top