Tokyo Olympics: জিতে প্রি কোয়ার্টার ফাইনালে পিভি সিন্ধু, হেরে কোচের তোপে ভারতীয় মহিলা হকি দল

WhatsApp-Image-2021-07-28-at-13.01.01.jpeg

Onlooker desk: হংকংয়ের এন ওয়াই চিয়ুংকে পরাজিত করে অলিম্পিক্সের (Tokyo Olympics) প্রি-কোয়ার্টার ফাইনালে প্রবেশ করলেন ভারতের ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু (PV Sindhu)। আগের রিও অলিম্পিক্সে রুপো জিতেছিলেন সিন্ধু (PV Sindhu)। বুধবারের ম্যাচে তাঁর সামনে কার্যত দাঁড়াতেই পারেননি চিয়ুং। ২১-৯, ২১-১৬ এ ৩৫ মিনিটের মধ্যে জয় ছিনিয়ে নেন সিন্ধু। বিশ্বের সাত নম্বর স্থানাধিকারী সিন্ধু (PV Sindhu) এ বার ডেনমার্কের মিয়া ব্লিখফেল্টের সম্মুখীন হবেন। মিয়ার বিশ্ব র‍্যাঙ্ক ১২। তাঁর বিরুদ্ধে চারটি ম্যাচে জিতেছেন সিন্ধু (PV Sindhu)। কেবল এ বছরের গোড়ায় ইয়োনেক্স থাইল্যান্ড ওপেনে পরাজিত হয়েছেন।
চিয়ুংকে এ দিন কোর্টজুড়ে দৌড় করান সিন্ধু (PV Sindhu)। তাঁর একের পর এক স্ট্রোক এবং পেসের তারতম্যের সঙ্গে খাপ খাওয়াতে বেশ বেগ পেতে হয় হংকংয়ের খেলোয়াড়কে। প্লেসমেন্টের দিক থেকেও চিয়ুংয়ের তুলনায় অনেকখানি এগিয়ে ছিলেন সিন্ধু (PV Sindhu)। ক্রস কোর্ট রিটার্নে কিছু পয়েন্ট সংগ্রহ করেন চিয়ুং। কিন্তু লাগাতার এত ভুল করেন যে উল্টোদিকের কড়া প্রতিপক্ষ সিন্ধুকে কোনও ভাবেই বাগে আনতে পারেননি।
সিন্ধু প্রথমে ৬-২, পরে ১০-৩ এ এগিয়ে যান। তবে ১১-৫ এ বিরতিতে যাওয়ার আগে খুবই বাজে একটি ভুল করেন সিন্ধু (PV Sindhu)। না হলে স্কোর ১১-৫ ও হত না। যদিও তাতে ক্ষতি বিশেষ হয়নি। ফিরে এসে ২০-৯ এ এগিয়ে যান তিনি। প্রথম গেম ২১-৯ এ পকেটে পোরেন।
দ্বিতীয় গেমে অবিশ্বাস্য ভাবে ফিরে আসার চেষ্টা করেন চিয়ুং। এক সময়ে শাটলের নিয়ন্ত্রণ রাখতে সিন্ধুকেও (PV Sindhu) যথেষ্ট বেগ পেতে দেখা যায়। এক সময়ে খেলা ৬-৬, ৮-৮ এ এগোতে থাকে। বিচারের ক্ষেত্রেও কিছু ভুল করে ফেলেন সিন্ধু। তাঁর উপরে চাপ বাড়াতে থাকেন চিয়ুং। কিন্তু ফিরে আসেন সিন্ধু (PV Sindhu)।
তবে ব্যাডমিন্টনে ভালো খবর এলেও মহিলাদের হকিতে বুধবার দিনটা ভারতের জন্য হতাশার। অলিম্পিক্সে (Tokyo Olympics) এ দিন ১-৪ এ গ্রেট ব্রিটেনের কাছে পরাজিত হয়েছে রানি রামপালের দল। কোচ জোয়ের্দ মারিন এ দিনের ম্যাচকে ‘সবচেয়ে খারাপ’ বলে মন্তব্য করেছেন। জরুরি ম্যাচে এ ভাবে ব্যর্থ হওয়ার জন্য তীব্র সমালোচনাও করেন দলের সদস্যদের।
পুল এ-তে এই নিয়ে তৃতীয় ম্যাচ হারল ভারতীয় দল। বেশ ক’টি সুযোগ হাতছাড়া করে তারা। ম্যাচের পরে কোচ বলেন, ‘এটা আমাদের সবচেয়ে খারাপ ম্যাচ। ভুল সিদ্ধান্ত, ভুল নির্বাচন, সব ভুল। আমি অত্যন্ত হতাশ হয়েছি।’ কাল, শুক্রবার আয়ারল্যান্ডের সঙ্গে খেলতে নামার কথা দলের।

Theonlooker24x7.com সব খবরের নিয়মিত আপডেট পেতে লাইক করুন ফেসবুক পেজ  ফলো করুন টুইটার

Leave a Reply

Your email address will not be published.

scroll to top