অলিম্পিক্সে ব্রোঞ্জ জিতে রেকর্ড গড়লেন সিন্ধু

PV-Sindhu.jpg

Onlooker desk: চিনের হে বিং জিয়াওকে পরাস্ত করে অলিম্পিক্সে (Olympics) ব্রোঞ্জ জিতে নিলেন ভারতীয় শাটলার পি ভি সিন্ধু (PV Sindhu)। তৈরি করলেন ইতিহাস। এই প্রথম ভারতের কোনও খেলোয়াড় পরপর দু’টি অলিম্পিক্সে একক ভাবে পদক জিতলেন। ২০১৬-র রিও অলিম্পিক্সে ফাইনালে পরাজিত হয়ে রুপো জিতেছিলেন ভারতীয় এই ব্যাটমিন্টন তারকা। আর টোকিও-য় জিতলেন ব্রোঞ্জ।
রবিবার জিয়াওকে ২১-১৩, ২১-১৫তে পরাজিত করে স্ট্রেট গেমে ম্যাচ জেতেন সিন্ধু (PV Sindhu)। তাঁকে অভিনন্দন জানিয়ে টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁকে ভারতের গর্ব বলে উল্লেখ করেন মোদী। ‘অন্যতম সেরা অলিম্পিয়ান’ বলেও অভিহিত করেন।
শনিবার সেমি ফাইনালে অনেকটাই একপেশে খেলা হয়। বিশ্বের ১ নম্বর ব্যাডমিন্টন তারকা, চিনের তাই জু-র কাছে কার্যত পর্যদুস্ত হন সিন্ধু। তাই রবিবারের ম্যাচে প্রথম থেকেই যথেষ্ট জোরালো ভাবে খেলা শুরু করার প্রয়োজন ছিল। সিন্ধুর আত্মবিশ্বাসের স্বার্থেই দরকার ছিল সেটা।
এবং বাস্তবে তা-ই হয়। প্রথম গেমের গোড়াতেই ৪-০য় এগিয়ে যান হায়দরাবাদের এই মেয়ে। আক্রমণাত্মক খেলায় টক্কর দেন প্রতিপক্ষকে। তবে তাঁর একটি ভুলে প্রথম পয়েন্ট তুলে নেন চিনের জিয়াও।
ফের সিন্ধু এগিয়ে যান ৫-২ এ। কিন্তু ক্রস কোর্টে অসাধারণ পারদর্শিতার পরিচয় দিয়ে বেশ ক’টি পয়েন্ট তুলে নেন জিয়াও। গেম পয়েন্ট ৫-৫ এ পৌঁছে যায়। সিন্ধুকে বেশ কিছুটা কব্জা করে ফেলেন জিয়াও। কিন্তু সিন্ধু (PV Sindhu) ম্যাচে ফিরে ৮-৬ এ এগিয়ে যান। দুই খেলোয়াড়ই সমানে সমানে টক্কর দিতে থাকেন। কিন্তু গেম পয়েন্ট ৯-৮, ১০-৮, ১১-৮ এ বাড়িয়ে নেন সিন্ধু।
ব্রেকের পর কোর্টে ফিরে আরও বেশি আক্রমণাত্মক হয়ে ওঠেন সিন্ধু (PV Sindhu)। প্রতিটি র‍্যালিতে কার্যত তিনিই নেতৃত্ব দেন। ১৪-৮ এ এগিয়ে যায় তাঁর পয়েন্ট। এর পরে ১৮-১১ থেকে ২১-১৩য় স্ট্রেট গেমে জিতে যান এই তারকা খেলোয়াড়।
দ্বিতীয় গেমেও কার্যতক অপ্রতিরোধ্য ছিলেন সিন্ধু। প্রথম দিকে ৪-১ গেম পয়েন্টে এগোতে থাকেন তিনি। জিয়াও কিছু ভালো শট খেলে পয়েন্ট তুলে নেন। গেম পয়েন্ট দাঁড়ায় ৬-৪ এ। এরপরে দুর্ধর্ষ স্ম্যাশে ৮-৫এ এগিয়ে যান সিন্ধু (PV Sindhu)। ব্রেকে যাওয়ার আগে তাঁর পয়েন্ট ছিল ১১-৮।
বিরতির পর জিয়াওয়ের শুরুটা ভালোই ছিল। ১১-১১য় দাঁড়ায় দু’জনের পয়েন্ট। কিন্তু অসাধারণ ড্রপ শটে ১৪-১১য় এগিয়ে যান সিন্ধু। জিয়াওয়ের একটি ভুলে পয়েন্ট দাঁড়ায় ১৫-১১য়। তারপরে ১৬-১৩, ১৮-১৪, ১৯-১৫ হয়ে ২১-১৫য় দ্বিতীয় গেমটি জিতে নেন ভারতীয় তারকা।

Theonlooker24x7.com সব খবরের নিয়মিত আপডেট পেতে লাইক করুন ফেসবুক পেজ  ফলো করুন টুইটার

Leave a Reply

Your email address will not be published.

scroll to top