সিঙ্গলসে জয় সিন্ধুর, ডাবলসে হেরে অলিম্পিক্স থেকে ছিটকে গেলেন সানিয়া

P-V-Sindhu.jpg

Onlooker desk: ইজরায়েলের সেনিয়া পলিকারপোভাকে স্ট্রেট গেমে পরাজিত করলেন ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু (P V Sindhu)। অলিম্পিক্সে (Olympics) আজ, রবিবার গ্রুপ জে-র উইমেন’স সিঙ্গলস ম্যাচে জয়লাভ করেন সিন্ধু (P V Sindhu)।
২৬-এর ভারতীয় ব্যাডমিন্টন তারকার বিশ্ব র‍্যাঙ্ক ৭। আর পলিকারপোভার ৫৮। হাঁটুতে চোট নিয়েও সিন্ধুর সঙ্গে টক্কর দেওয়ার চেষ্টা করেন তিনি। কিন্তু তাতে বিশেষ লাভ হয়নি। রবিবারের ম্যাচটা তাই অনেকাংশেই ছিল একপেশে। এরপরে গ্রুপ পর্বে সিন্ধু (P V Sindhu) খেলবেন হংকংয়ের চেউং গান ই-এর সঙ্গে।
রবিবার আক্রমণাত্মক ভঙ্গিতেই ম্যাচ শুরু করেন সিন্ধু (P V Sindhu)। কিন্তু অল্প সময়ের জন্য ৩-৪ এ পিছিয়ে পড়েন তিনি। যদিও এই পিছিয়ে পড়া বেশিক্ষণ স্থায়ী হয়নি। দ্রুত খেলায় ফিরে আসেন রিও অলিম্পিক্সের (Olympics) রুপোজয়ী তারকা। ১১-৫ লিড নিয়ে ব্রেকে পৌঁছন।
তারপরে তাঁকে আর থামানো যায়নি। ১৩টি স্ট্রেট পয়েন্ট তুলে নেন তিনি। স্ট্রেট ও ক্রস কোর্ট স্ম্যাশ এবং ড্রপে ইজরায়েলি খেলোয়াড়কে কার্যত উড়িয়ে দেন সিন্ধু (P V Sindhu)। কয়েকটি সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেননি পলিকারপোভা।
প্রথম গেমে পলিকারপোভা একটি শট মিস করেন। তাতেই গেম নিজের দিকে ঘুরিয়ে শিলমোহর দিয়ে দেন সিন্ধু ((P V Sindhu))। দ্বিতীয় গেম ৯-৩ লিডে শুরু করেন সিন্ধু। মিড-ইন্টারভালের সময় তাঁর পক্ষে ৭ পয়েন্টের অ্যাডভান্টেজ।
বিরতির পরেও পরিস্থিতিতে বিশেষ হেরফের হয়নি। পলিকারপোভার একের পর এক ভুলের সুযোগ নিয়ে যান সিন্ধু (P V Sindhu)। তাঁর আরও একটি ওয়াইড শট সিন্ধুকে ১৩ ম্যাচ পয়েন্ট দেয়।
তবে ব্যাডমিন্টনে সিন্ধুর (P V Sindhu) এই সুখবরের পাশাপাশি টেনিসে সানিয়া মির্জার জন্য খবর স্বস্তিদায়ক নয়। তিনি এবং নবাগতা অঙ্কিতা রায়না টোকিও অলিম্পিক্স থেকে ছিটকে গিয়েছেন। ইউক্রেনের যমজ বোন নাদিয়া এবং লিউডমাইলা কিচেনকের বিরুদ্ধে রবিবার উইমেন’স ডাবলস ম্যাচে নামেন তাঁরা। ম্যাচের বড় অবশ্য জুড়েই দাপিয়ে বেড়িয়েছেন দু’জনে। কিন্তু নাটকীয় ভাবে সেই ম্যাচের মোড় ঘুরে যায়। হঠাৎই ভয়ঙ্কর ভাবে ফিরে আসেন দুই বোন। ০-৬, ৭-৬ (০), ১০-৮ এ জিতে যান তাঁরা।
বস্তুত ম্যাচটির মোড় ঘোরে দ্বিতীয় সেটে। ৫-৩ এ সার্ভ করছিলেন সানিয়া। কিন্তু সার্ভ ড্রপ হয় তাঁর। পরপর দুটো ভুল ইউক্রেনিয়ানদের সুযোগ করে দেয়। তারপর থেকেই এক ছন্দে চলা ম্যাচটা যেন পুরোপুরি অন্য ছন্দ নিয়ে নেয়। দুই বোনের সামনে বেশ নড়বড়ে হতে থাকে ভারতীয় দল। একটা সময় মনে হয়, সানিয়া ও রায়না যেন তাঁদের সামনে অসহায় শিকার।

Theonlooker24x7.com সব খবরের নিয়মিত আপডেট পেতে লাইক করুন ফেসবুক পেজ  ফলো করুন টুইটার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top