পুরুষদের পরে অলিম্পিক্সের সেমি ফাইনালে ভারতীয় মহিলা হকি দল

India-womens-hockey-team.jpg

Onlooker desk: রবিবারই সেমি ফাইনালে উঠেছে পুরুষ হকি দল। এ বার অলিম্পিক্সের (Olympics) সেমি ফাইনালে পৌঁছল ভারতের (India) মহিলাদের হকি দলও (women’s hockey team)। আজ, সোমবার টোকিও অলিম্পিক্সের ওই হকি স্টেডিয়াম নর্থ পিচে অস্ট্রেলিয়াকে ১-০য় পরাজিত করেন ভারতীয় খেলোয়াড়রা। অলিম্পিক্সে (Olympics) এই প্রথম সেমি ফাইনালে প্রবেশ করল ভারতের মহিলা হকি টিম। এর আগে ১৯৮০-র মস্কো অলিম্পিক্সে (Olympics) চতুর্থ স্থানে দৌড় শেষ করেন তাঁরা। কিন্তু তার ধরন ভিন্ন ছিল। কারণ সেই অলিম্পিক্সে (Olympics) কোনও নকআউট গেম ছিল না।

আরও পড়ুন: অলিম্পিক্সে পদকজয়ী মীরাবাঈ চানুর জীবন এ বার রুপোলি পর্দায়

এ বার সেমি ফাইনালে ওঠার অর্থ মেডেল ম্যাচেও জায়গা পাকা করে নেওয়া। অর্থাৎ সেমিতে হেরে গেলেও ব্রোঞ্জ পদকের জন্য লড়াইয়ের সুযোগ থাকছে। রবিবার গ্রেট ব্রিটেনকে ৩-১ এ পরাজিত করেন ভারতের পুরুষ হকি খেলোয়াড়রা।
পুল এ-তে নক আউট পর্বে চতুর্থ হয় ভারতীয় মহিলাদের হকি টিম (Women’s hockey team)। অন্যদিকে অস্ট্রেলিয়া ছিল পুল বি-র টপার। সোমবারের ম্যাচে অবশ্য প্রথম থেকেই অস্ট্রেলিয়াকে পিছনে ফেলে এগিয়ে ছিলেন ভারতীয় হকি দলের সদস্যরা।
গোটা খেলায় ৫৯ শতাংশ জুড়ে বলের দখল ছিল ভারতীয়দের। তবে প্রথম কোয়ার্টারে গোল হয়নি। সাফল্য আসে দ্বিতীয় কোয়ার্টারে। পেনাল্টি কর্নারে গোল করেন গুরজিৎ কৌর। অস্ট্রেলিয়া পরে আর গোল শোধ করতে পারেনি।
অথচ এই মহিলা দলটিকেই দিনকয়েক আগে কোচের তীব্র ভর্ৎসনার মুখে পড়তে হয়। তাদের খেলা নিয়ে প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেছিলেন টিম কোচ।
এ বার সেমি ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হবে ভারত। জার্মানিকে ইতিমধ্যে ৩-০য় পরাস্ত করেছে আর্জেন্টিনা।

Theonlooker24x7.com সব খবরের নিয়মিত আপডেট পেতে লাইক করুন ফেসবুক পেজ  ফলো করুন টুইটার

Leave a Reply

Your email address will not be published.

scroll to top