সেমি ফাইনালে পরাজিত ভারতীয় মহিলা হকি দল, বাড়ি-গাড়ির জন্য লক্ষ লক্ষ সহায়তার প্রতিশ্রুতি হিরে ব্যবসায়ীর

Indian-Women-Hockey-Team.jpg

Onlooker desk: সেমি ফাইনালে উঠে আশা জাগালেও ফাইনালে পৌঁছতে পারল না ভারতীয় মহিলা হকি দল (India women hockey team)। বুধবার অলিম্পিক্সে আর্জেন্টিনার কাছে ২-১ এ পরাজিত হয় তারা।
মঙ্গলবার অস্ট্রেলিয়াকে হারিয়ে অলিম্পিক্সের সেমি ফাইনালে প্রবেশ করে ভারতীয় মহিলা হকি দল (India women hockey team)। গুরজিৎ কৌরের গোলে প্রথম দিকে এগিয়েই ছিল ভারতীয় দল। কিন্তু শেষ হাসি হাসে আর্জেন্টিনা। এ বার ব্রোঞ্জ পদকের জন্য গ্রেট ব্রিটেনের সম্মুখীন হবেন ভারতীয় মহিলা হকি দলের (India women hockey team) খেলোয়াড়রা।
এ দিকে দলটির জন্য সুখবর শুনিয়েছেন গুজরাটের হিরে ব্যবসায়ী সাউজি ঢোলাকিয়া (Savji Dholakia)। নিজের সংস্থার কর্মীদের মূল্যবান সামগ্রী উপহার দেওয়ার জন্য পরিচিত তিনি। এ বার সাউজি (Savji Dholakia) জানিয়েছেন, মহিলা হকি দলের যে সদস্যদের বাড়ি বানানো দরকার, তাঁদের ১১ লক্ষ টাকা করে সহযোগিতা দেওয়া হবে।
তা ছাড়া, দল যদি পদক আনে তা হলে যাঁদের বাড়ি আছে, তাঁদের একেবারে নতুন একটি করে গাড়ি দেওয়া হবে। যার মূল্য ৫ লক্ষ টাকা।
টুইটারে সাউজি এ দিন লেখেন — অত্যন্ত গর্বের সঙ্গে জানাচ্ছি যে ভারতীয় মহিলা হকি দলের (India women hockey team) সদস্যদের সম্মানিত করার সিদ্ধান্ত নিয়েছে এইচকে গ্রুপ। যে সদস্যরা নিজেদের স্বপ্নের বাড়ি বানাতে চান, তাঁদের প্রত্যেককে ১১ লক্ষ টাকা করে সহযোগিতা দেওয়া হবে।
টোকিওয় প্রতি পদক্ষেপে ইতিহাস তৈরি করছেন আমাদের মেয়েরা। তাঁদের মানসিক জোর বাড়াতে এই সামান্য সহযোগিতার প্রচেষ্টা আমাদের।
সাউজির ঘোষণার পরে অনেকেই দলটিকে উৎসাহিত করতে উদ্যোগী হন। সে কথাও সাউজি (Savji Dholakia) জানিয়েছেন। তিনি লেখেন — আমেরিকা থেকে আমার ভাইয়ের বন্ধু ডঃ কমলেশ দাভে সকলকে এক লক্ষ টাকা করে পুরস্কার দেবেন বলে জানিয়েছেন।
অন্যদিকে অলিম্পিক্সে পুরুষদের ৫৭ কেজি ফ্রিস্টাইল বক্সিংয়ের ফাইনালে উঠেছেন ভারতের রবি দাহিয়া (Ravi Dahiya)। অর্থাৎ এ বারের অলিম্পিক্সে দেশের আরও একটি রুপো অন্তত নিশ্চিত হল।
বছর তেইশের রবি (Ravi Dahiya) কাজাখস্তানের নুরিসলাম সানাইয়েভকে পরাজিত করেন বুধবার। কাল, বৃহস্পতিবার ফাইনালে বিশ্ব চ্যাম্পিয়ন, রাশিয়ার জৌর উগুয়েভের মুখোমুখি হবেন হরিয়ানার এই বছর তেইশের অ্যাথলিট।

Theonlooker24x7.com সব খবরের নিয়মিত আপডেট পেতে লাইক করুন ফেসবুক পেজ  ফলো করুন টুইটার

Leave a Reply

Your email address will not be published.

scroll to top