অলিম্পিক্সের কোয়ার্টার ফাইনালে স্ট্রেট গেমে জিতে সেমিতে সিন্ধু

P-V-Sindhu.jpg

Onlooker desk: অলিম্পিক্সে মহিলাদের সিঙ্গল ব্যাডমিন্টনের কোয়ার্টার ফাইনালে জিতে শুক্রবার সেমি ফাইনালে প্রবেশ করলেন ভারতীয় তারকা পি ভি সিন্ধু (PV Sindhu)। স্ট্রেট গেমে ২১-১৩, ২২-২০তে জাপানের আকানে ইয়ামাগুচিকে পরাজিত করেন সিন্ধু (PV Sindhu)। আর একটি জয় নিশ্চিত করতে পারলেই পরপর দু’টি অলিম্পিক্স পদক আসবে তাঁর ঝুলিতে। ২০১৬-র রিও অলিম্পিক্সে রুপো জিকেছিলেন ভারতীয় কন্যা।
অসাধারণ গতির খেলোয়াড় ইয়ামাগুচির কোর্ট কভারেজ অসামান্য। গোটা কোর্টে দৌড়ে বেড়ান তিনি। প্রথম দিকে খেলা নিজের দখলেই রেখেছিলেন ৫ ফুট ১ ইঞ্চির খেলোয়াড়। কিন্তু সিন্ধু (PV Sindhu) দ্রুত খেলায় ফেরেন। প্রতি পয়েন্টের জন্য প্রতিপক্ষকে দৌড় করান তিনি। আক্রমণ ও প্রতিরোধ — দু’য়ের মিশেলে সেমি ফাইনালের লক্ষ্যে এগোতে থাকেন তিনি। ১০-৭ এ লিড নেন তিনি।
ইয়ামাগুচি ড্রপ শটে আস্থা রাখেন। কিন্তু সিন্ধু তার প্রতিটিরই জবাব দেন অত্যন্ত পারদর্শিতার সঙ্গে। ১৪-৯ এ লিড নেন সিন্ধু। কিন্তু এই পর্যায়ে তিনি একটি স্ম্যাশ মিস করায় ঘুরে দাঁড়ান ইয়ামাগুচি।
তবে সিন্ধুও হাল ছাড়েননি। লিড ধরে রাখেন তিনি। ইয়ামাগুচি অসাধারণ প্রতিরোধ ক্ষমতার প্রদর্শন করেন। আর উল্টোদিকে ক্রমাগত আক্রমণে তাঁকে জর্জরিত করেন সিন্ধু। ১৮-১১য় লিড নেন সিন্ধু (PV Sindhu)।
কঠিন সময়ে অসাধারণ রিফ্লেক্সে পয়েন্ট তুলে নেন জাপানি শাটলার। কিন্তু তাতে লাভ হয়নি। প্রথম গেম ২১-১৩য় জেতেন সিন্ধু।
দ্বিতীয় গেমে দুই খেলোয়াড়ের টক্কর আরও সমান-সমান। ৩-৩ এ এগোচ্ছিলেন দু’জনে। কিন্তু ইয়ামাগুচির সার্ভিসে একটি ভুল সিন্ধুর হাতে ‘অ্যাডভান্টেজ’ তুলে দেয়। অসাধারণ ক্রস কোর্ট স্ম্যাশে ৫-৩ এ এগিয়ে যান ভারতীয় কন্যা।
আক্রমণাত্মক স্ম্যাশ এবং ইয়ামাগুচির কিছু ভুলে ১০-৫ এ এগিয়ে যান ৫ ফুট ৮ ইঞ্চির সিন্ধু।
ডেনমার্কের মিয়া ব্লিচফেল্ডকে স্ট্রেট গেমে পরাস্ত করে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছিলেন সিন্ধু (PV Sindhu)। গ্রুপ পর্যায়ে অপ্রতিরোধ্য থেকেছেন। গ্রুপ জে-তে শীর্ষ স্থান পান তিনি।
রিও অলিম্পিক্সের ফাইনালে স্পেনের ক্যারোলিনা মেরিনের কাছে হেরে রুপো জিতেছিলেন সিন্ধু (PV Sindhu)। তার পরে ২০১৯-এ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে সোনা, ২০১৮-র এশিয়ান ও কমনওয়েলথ গেমসে রুপো জয় করেন।
এ দিনই বক্সিং কোয়ার্টার ফাইনালে জিতে সেমিতে উঠেছেন ভারতীয় লাভলিনা বরগোহাঁই। যাঁর হাত ধরে অলিম্পিক্সে দ্বিতীয় পদক নিশ্চিত হয়েছে ভারতের।

Theonlooker24x7.com সব খবরের নিয়মিত আপডেট পেতে লাইক করুন ফেসবুক পেজ  ফলো করুন টুইটার

Leave a Reply

Your email address will not be published.

scroll to top