প্রত্যাশা মতোই আইপিএলের বাকি ম্যাচ হবে আমিরশাহীতে

IPL.jpg

Onlooker desk: করোনার জেরে মাঝপথে বন্ধ হয়ে যাওয়া আইপিএল ২০২১-এর বাকি ম্যাচ সংযুক্ত আরব আমিরশাহীতে (ইউএই) হবে বলে সিদ্ধান্ত নিল বিসিসিআই। আজ, শনিবার বোর্ডের স্পেশ্যাল জেনারেল মিটিংয়ে এই সিদ্ধান্ত গৃহীত হয়। সেপ্টেম্বর-অক্টোবর নাগাদ বাকি ৩১টি ম্যাচ হবে বলে খবর।
ইউএই-তে যে আইপিএলের বাকি ম্যাচগুলি হবে, সেটা প্রত্যাশিতই ছিল। এমিরেটস ক্রিকেট বোর্ডের সঙ্গে বিসিসিআইয়ের এ ব্যাপারে অলিখিত চুক্তিও হয়ে রয়েছে বলে সূত্রের খবর। আজ সরকারি ভাবে তাতে সিলমোহর দেওয়া হলো।
পাশাপাশি ভারতে টি২০ ওয়ার্ল্ড কাপ আয়োজন করা যাবে কি না, সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার জন্য জুলাইয়ের প্রথম সপ্তাহ পর্যন্ত আইসিসি-র কাছে সময় চেয়েছে বোর্ড। ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর ওই টুর্নামেন্ট ভারতে হওয়ার কথা। এ ব্যাপারে মঙ্গলবার বৈঠক রয়েছে আইসিসি-র। কিন্তু বিসিসিআইয়ের আবেদনের পর সেই বৈঠক পিছোতে পারে বলে মনে করা হচ্ছে।
এরই মধ্যে বোর্ড সভাপতি, প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় স্পেশ্যাল জেনারেল মিটিংয়ে জানিয়েছেন, ভারত সরকারের তরফে ওয়ার্ল্ড কাপের জন্য কর ছাড়ের সুবিধা পাওয়ার ব্যাপারে তিনি আত্মবিশ্বাসী। তবে প্রচুর টুর্নামেন্ট বাতিল হওয়ায় বহু ভারতীয় খেলোয়াড়কে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়টি এদিনের বৈঠকে আলোচিত হয়নি। একটি অ্যাসোসিয়েশন বিষয়টি উত্থাপন করলেও সৌরভ ও রাজীব শুক্লা ‘অ্যাজেন্ডা’য় নেই বলে তা ধামাচাপা দিয়ে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top