ছেঁড়া জুতোর ছবি পোস্ট জিম্বাবোয়ের ক্রিকেটারের, পাশে দাঁড়াল পুমা

6AD1DE60-71DA-44AC-B562-13555ECEF990.jpeg

Onlooker desk: জিম্বাবোয়ের বাঁহাতি ব্যাটসম্যান রায়ান বার্লের টুইটে বিস্মিত হয়েছিল গোটা পৃথিবী।টুইটারে ছেঁড়া জুতোর ছবি পোস্ট করে বিখ্যাত এই ক্রিকেটার লিখেছিলেনআঠা দিয়ে জোড়ার সময়এসে গিয়েছে। জাতীয় ক্রিকেট দলের জন্য স্পনসরশিপের আবেদন জানিয়েছিলেন টেস্ট, ওয়ান ডে থেকেটি২০র এই তারকা। সেই আবেদনে সাড়া দিয়ে এগিয়ে এসেছে পুমা ক্রিকেট। জার্মান এই বহুজাতিকসংস্থা টুইটারেই জানিয়েছে, বার্ল তাঁর দলকে আর আঠা লাগাতে হবে না। তারা বার থেকে দলেরপাশে রয়েছে।

২৭ বছরের বার্ল ছেঁড়া জুতোর ছবি টুইটারে পোস্ট করে আবেদন জানিয়েছিলেন, কেউ যদি তাঁদের পাশেদাঁড়ায় তা হলে প্রত্যেক সিরিজের পর আর আঠা দিয়ে জুতো সাঁটতে হয় না। এই টুইটের পর ঝড় ওঠেসোশ্যাল মিডিয়ায়। জিম্বাবোয়ে ক্রিকেট দলের শোচনীয় অবস্থা দেখে দুঃখ প্রকাশ করেন অনেকে।তাঁদের পাশে দাঁড়ানোর আবেদনও জানান বহু মানুষ। অনেকে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলকে(আইসিসি) নিশানা করেন। তারপরেই পুমার ওই মন ভালো করা টুইটে মেলে স্বস্তি।   

বার্ল টুইটে ধন্যবাদ জানান পুমাকে। তাঁকে তাঁর দলকে এই কঠিন সময়ে সাহায্যের আশ্বাস দেওয়ায়কৃতজ্ঞতাও জানান এই ক্রীড়াবিদ। ছাড়া যাঁরা লাগাতার সোশ্যাল মিডিয়ায় সরব থেকেছেন, তাঁদেরওধন্যবাদ জানাতে ভোলেননি বার্ল।

গত কয়েক বছরে, বিশেষত গত এক দশকে জিম্বাবোয়ে ক্রিকেটের অবস্থা অত্যন্ত খারাপ। ৯০ এর দশক ২০০০এর গোড়ার দিকে প্রথম সারির অন্যতম দলগুলির একটি ছিল আফ্রিকার এই দেশ। হিথ স্ট্রিক, অ্যালাস্টেয়ার ক্যাম্পবেল, তাতেন্ডা তাইবু, হেনরি ওলঙ্গা, ফ্লাওয়ার ভাইদের মতো প্রতিভাবান খেলোয়াড়যুক্ত থেকেছেন এই দলে। কিন্তু তারপরে দলের মান ক্রমশ খারাপ হতে থাকে।

২০১৯ আইসিসি জিম্বাবোয়েকে সাসপেন্ড করে এবং সে বছরের শেষে টি২০ তেও তাদের খেলারঅনুমতি দেয়নি। পরে সেই ব্যান উঠে গেলেও করোনার কারণে পরিস্থিতি খারাপই হয়। সেটা যে কতটাসঙ্গীন, তা বোঝা গেল বার্লের টুইটে।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top