দৈর্ঘে মানব শিশুর সমান ব্যাঙ! বিস্মিত বিশেষজ্ঞরাও

WhatsApp-Image-2021-05-12-at-9.10.37-PM.jpeg

Onlooker desk: নাম যখন ‘জায়ান্ট ফ্রগ’, তখন সে যে বিশালাকার হবে, তাতে সন্দেহ নেই। তা বলে ব্যাঙের মাপ প্রায় মানব শিশুর সমান! এমন বিস্ময়কর কাণ্ডই ঘটেছে সলোমন আইল্যান্ডসে। সেখানে সম্প্রতি একটি জায়ান্ট ফ্রগের দেখা মিলেছে, যা একটি মানুষের বাচ্চার সমান।
হনিয়ারার বাসিন্দা জিমি হুগো সম্প্রতি একটি ছবি পোস্ট করেন ফেসবুকে। সেখানে দেখা যাচ্ছে বছর সাত আটের একটি বাচ্চা একটা বৃহদাকার ব্যাঙ ধরে রয়েছে। ব্যাঙটি একটি মানুষের বাচ্চার মাপের।
অল্প সময়ে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পরে সেই ছবি। জায়ান্ট ফ্রগের মতো ক্রমশ কমে আসা প্রাণীটিকে নিয়ে নতুন করে উৎসাহও দেখা দিয়েছে।
হুগো জানান, কাঠ কলের শ্রমিকরা এপ্রিলে বুনো শুয়োর শিকারে বেরিয়ে ব্যাঙটিকে দেখতে পায়। তাঁদের ভাষায় এই প্রাণীটিকে ‘বুশ চিকেন’ বলা হয় বলেও জানিয়েছেন হুগো।
সলোমন আইল্যান্ডস, পাপুয়া নিউ গিনির মতো দেশে জায়ান্ট ফ্রগ বা করনুফার গাপ্পিইকে ‘বুশ চিকেন’ বলা হয়। স্থানীয়রা একে শিকার করেন। এর মাংসেরও খুব কদর। চিকেনের তুলনায় ‘বুশ চিকেন’-এর মাংস বেশি সুস্বাদু বলে জানাচ্ছেন হুগো।
তবে তাঁর ছবির ব্যাঙটি নেটিজেনদের পাশাপাশি বিশেষজ্ঞদেরও চমকে দিয়েছে। অস্ট্রেলিয়ান মিউজিয়ামের উভচর ও সরীসৃপ বিশেষজ্ঞ জডি রাউলি বলেন, ‘এত বড় ব্যাঙ আমিও কোনোদিন দেখিনি। এতটা বড় এরা হয়ে উঠতেই পারে না। এটি বেশ বয়স্ক বলে মনে হয়।’

Leave a Reply

Your email address will not be published.

scroll to top