সিবিআইয়ের আবেদন গ্রহণ করল না সুপ্রিম কোর্ট, নারদের পরের শুনানি বুধবার

4-LEADER.jpg

কলকাতা: সুপ্রিম কোর্টে মুখ পুড়ল সিবিআইয়ের। এক ডজন ভুল থাকায় নারদ মামলার বেঞ্চ গঠনেরবিরোধিতায় দায়ের করা আবেদন গ্রহণ করেনি সর্বোচ্চ আদালত। তবে সিবিআই হাল ছাড়তেনারাজ। ত্রুটি শুধরে ফের আদালতে আবেদন জানানো হবে বলে কেন্দ্রীয় সংস্থা সূত্রে খবর।

পাশাপাশি, নির্দিষ্ট তারিখ মেনে আজ, সোমবার কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চে মামলাটি ওঠে। তবেসেখানে কোনও সিদ্ধান্ত হয়নি। পরশু, বুধবার ফের তা শুনানির জন্য উঠবে। কাল, মঙ্গলবার ছুটিনিচ্ছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি। ফলে আরও দুদিন গৃহবন্দি থাকতে হবে চার হেভিওয়েটকে।

গত সোমবার নারদ মামলায় ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র শোবন চট্টোপাধ্যায়কেগ্রেপ্তার করে সিবিআই। স্পেশ্যাল সিবিআই আদালত ধৃতদের জামিনের পক্ষে রায় দিলেও রাতেহাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির বেঞ্চের নির্দেশে প্রেসিডেন্সি জেলে যেতে হয় তাঁদের। চার্জশিটপেশ করার পর এবং এতদিন বাদে গ্রেপ্তারি নিয়ে আজ বৃহত্তর বেঞ্চের প্রশ্নের মুখে পড়তে হয়সিবিআইকে। যদিও কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে সলিসিটর জেনারেল তুষার মেহতা আজ বৃহত্তরবেঞ্চের সামনে জানিয়েছেন, তাঁদের কোনওদিনই গ্রেপ্তার করা হয়নি।   

তার আগে রবিবার মধ্যরাতে কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ গঠনের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়েঅনলাইনে সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছিল সিবিআই। সেই আবেদনই সোমবার খারিজ করেছে শীর্ষআদালত।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top