কর্মীদের টিকা দিয়ে ৫টা থেকে ৮টা খোলা রাখা যেতে পারে রেস্তোরাঁ: মমতা

MAMATA1.jpg

Onlooker desk: বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত রেস্তোরাঁ খোলা রাখা যেতে পারে বলে বণিকসভার সঙ্গে বৈঠকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সে জন্য যাবতীয় নিরাপত্তা বজায় রাখতে হবে।
আজ, বৃহস্পতিবার নবান্ন সভাঘরে বণিকসভাগুলির সঙ্গে বৈঠকে বসেন মমতা। ২৯টি বণিকসভা সেখানে যোগ দেয়। মুখ্যমন্ত্রী বলেন, ‘দেশের বা রাজ্যের বিপর্যয়ে বণিকসভার বড় ভূমিকা রয়েছে। আপনাদের সেই ভূমিকা পালনের অনুরোধ করব।’ পাশাপাশি বণিকসভার কর্মীদের টিকাকরণের ব্যবস্থা করার কথাও বলেন। রাজ্য সরকারের থেকে কিনে সেই টিকা কর্মীদের দেওয়ার কথা বলেন মমতা। তাঁর বক্তব্য, ‘ধরে নিন, ওই টাকা আপনারা রাজ্য সরকারের বিপর্যয় মোকাবিলার ত্রাণ তহবিলে দিচ্ছেন।’
এর পাশাপাশি বাজারহাট স্যানিটাইজেশনে জোর দেন মুখ্যমন্ত্রী। অন্যান্য রাজ্যের মতো ব্যবসায়ীদের চরম সঙ্কটে ফেলে তাঁর সরকার যে লকডাউনের পথ ধরেন, জানান সে কথাও। তবে সব ক্ষেত্রেই জোর দেন বিধি মানার উপরে। রেস্তোরাঁ কাজ অনলাইন চালু রাখার উপরে বেশি জোর দিলেও কর্মীদের টিকাকরণের পর তা খোলা যেতে পারে বলে জানিয়েছেন মমতা।
বণিকসভাগুলি জানিয়েছে রেস্তোরাঁ ব্যবসা বড় সঙ্কটে পড়েছে। সে প্রসঙ্গেই মুখ্যমন্ত্রী বলেন, ‘মিষ্টির দোকান ১০টা থেকে ৫টা খোলা। রেস্তোরাঁও খোলা থাক। বিকেল ৫টা থেকে ৮টা পর্যন্ত রেস্তোরাঁ খোলা রাখতে পারেন। তবে কর্মীদের টিকা দিতে হবে। সমস্ত নিরাপত্তাবিধি বজায় রাখতে হবে।’ এছাড়া ১৫ জুনের পর ২৫ শতাংশ কর্মী নিয়ে শপিংমল খোলার ব্যাপারে চিন্তা-ভাবনা করছে সরকার। সেই সঙ্গে বর্তমানে বেলা ১২টা থেকে ৩টে পর্যন্ত যে খুচরো দোকানগুলি খোলা, সেগুলির সময়সীমা বিকেল ৪টে পর্যন্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top