ইয়াসের ক্ষয়ক্ষতি দেখতে কাল রাজ্যে মোদী, কলাইকুণ্ডায় বৈঠক মমতার সঙ্গে

mamata-modi.jpg

কলকাতা: ইয়াস পরবর্তী পরিস্থিতি দেখতে কাল, শুক্রবার পশ্চিমবঙ্গ ও ওডিশায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কাল প্রথমে ভুবনেশ্বরে পৌঁছনোর কথা তাঁর। সেখানে রিভিই মিটিং করে বালেশ্বর, ভদ্রক এবং আকাশপথে পূর্ব মেদিনীপুরের পরিস্থিতি ঘুরে দেখবেন তিনি। পরে কলাইকুণ্ডায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রিভিউ মিটিং করার কথা তাঁর।

ঘূর্ণিঝড়ের প্রভাব সম্পর্কে সংশ্লিষ্ট রাজ্যগুলির থেকে প্রাথমিক রিপোর্ট সংগ্রহ করেছে কেন্দ্র। ইতিমধ্যে পশ্চিমবঙ্গের জন্য ৪০০ কোটি টাকা বরাদ্দও করা হয়েছে। কলাইকুণ্ডায় মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর মোদী বরাদ্দ আরও বাড়ান কি না, সে দিকে নজর থাকবে সকলের।
প্রসঙ্গত, ওডিশা ও অন্ধ্রপ্রদেশের জন্য ইতিমধ্যে ৬০০ কোটি টাকা বরাদ্দ করেছে কেন্দ্র। কিন্তু ক্ষয়ক্ষতির বিচারে পশ্চিমবঙ্গের পরিস্থিতি অন্য দুই রাজ্যের তুলনায় খারাপ। গত মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকের পর এই বৈষম্য নিয়ে সরব হয়েছিলেন মমতা।

নির্ধারিত কর্মসূচি অনুযায়ী কাল, শুক্রবার হিঙ্গলগঞ্জ, সাগর ও দিঘার দুর্গত এলাকা পরিদর্শন করে প্রশাসনিক বৈঠক করার কথা মমতার। এখন প্রধানমন্ত্রী আচমকা রাজ্য সফরে আসায় সেই পরিকল্পনায় খানিক বদল আসতে পারে বলে মনে করা হচ্ছে।
২০২০-র আমফানের পরেও রাজ্যের পরিস্থিতি দেখতে এসেছিলেন মোদী। বসিরহাটে মুখ্যমন্ত্রী-সহ প্রশাসনের শীর্ষ কর্তাদের সঙ্গে বৈঠকের পর ১০০০ কোটি টাকা বরাদ্দ করেছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top