তৃণমূল পর্যদুস্ত হবে! মুকুলের ‘ভুলে’ অস্বস্তি দলে, আক্রমণ শানিয়ে ময়দানে বিজেপি

Mukul-Roy5.jpg

নদিয়া ও কলকাতা: মুকুল রায় (Mukul Roy) ঠিক কোন দলে! শুক্রবার মুকুলের ‘ভুলবশত’ বলে ফেলা একটি কথার সূত্রে আরও একবার উঠছে এই প্রশ্ন।
মাসখানেক আগে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল। এ দিন সাংবাদিকদের সামনে এ হেন তৃণমূল নেতা তথা বিজেপি বিধায়ক মুকুল (Mukul Roy) উপ-নির্বাচনে বিজেপির জয় নিয়ে সরব হন। জানান, সহজেই জিতবে বিজেপি!
স্বাভাবিক ভাবেই তাঁর এই মন্তব্য নিয়ে বিতর্ক বাধতে দেরি হয়নি। বিজেপি দাবি করে, অনিচ্ছাকৃত ভাবে হলেও সত্যটাই বলেছেন মুকুল।
শুক্রবার সকালে কৃষ্ণনগরে যান মুকুল। প্রথমে পুরসভায় গিয়ে কাউন্সিলরদের সঙ্গে বৈঠক করেন। তার পর সংবাদমাধ্যমের মুখোমুখি হন। সেখানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে হঠাৎ বলতে শুরু করেন, ‘বিজেপি-র পক্ষ থেকে বলতে পারি, তৃণমূল পর্যদুস্ত হবে। এই কৃষ্ণনগরে স্বমহিমায় নিজেদের প্রতিষ্ঠা করবে বিজেপি।’
নেতা এমন সব কথা বলায় স্বাভাবিক ভাবেই অস্বস্তিতে পড়ে যান তাঁর সঙ্গে থাকা স্থানীয় তৃণমূল নেতারা। তাঁরা ভুল শুধরে দেওয়ার চেষ্টা করেন। বলতে থাকেন, ‘দাদা ওটা তৃণমূল হবে।’ এর পর অবশ্য মুকুল বলেন, ‘তৃণমূল কংগ্রেস হেরে যাবে মানে নিজস্ব ভূমিকায় ফিরে আসবে। নিজের ক্ষমতায় নিজেকে প্রতিষ্ঠা করবে।’ তার আগে যদিও ত্রিপুরাতেও বিজেপির জয়ডঙ্কা বাজিয়ে দিয়েছেন মুকুল।
ভুল শুধরে তিনি বলেন, ‘রাজ্যের কোথাও বিজেপি থাকবে না। নিশ্চিহ্ন হয়ে যাবে। মমতা বন্দ্যোপাধ্যায়ই বাংলা শাসন করবেন।’
এ প্রসঙ্গে নদিয়ার এক তৃণমূল নেতা পরে সংবাদমাধ্যমে বলেন, ‘মুকুলদা (Mukul Roy) অনিচ্ছাকৃত ভাবেই বিজেপি বলে ফেলেছেন। ওটা মুখ ফস্কে বেরিয়ে গিয়েছে। উনি আসলে বলতে চেয়েছেন যে পরবর্তী উপ-নির্বাচনে তৃণমূল বিপুল ভোটে জিতবে। বিজেপি যে নিশ্চিহ্ন হয়ে যাবে, সে কথাও বলেছেন।’
বিজেপি স্বাভাবিক ভাবেই এই সুযোগ ছাড়েনি। তারা মুকুল তথা তৃণমূলকে আক্রমণ করতে আসরে নেমে পড়েছে। বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ‘মুকুলদা কৃষ্ণনগর উত্তরে ওঁর ভোটারদের সঙ্গে প্রতারণা করেছেন। উনি নিজের বিশ্বাসযোগ্যতা হারিয়েছেন। কিন্তু সত্যিটাই বলে ফেলেছেন। আসলে চরম মানসিক চাপে আছেন তো, সে কারণেই হয়তো সত্যটা বেরিয়ে এসেছে।’ মুকুল রায়ের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইনে তাঁদের আন্দোলন চলবে বলে জানান শমীক।
তৃণমূলের জন্মলগ্ন থেকেই পার্টির সঙ্গে ছিলেন মুকুল রায় (Mukul Roy)। কিন্তু ২০১৮-য় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দূরত্বের জেরে বিজেপিতে যোগ দেন তিনি। এ বারের বিধানসভা নির্বাচনে কৃষ্ণনগর উত্তর থেকে জেতেন। তার পরে সম্প্রতি ফিরে আসেন পুরোনো দল তৃণমূলে।

Theonlooker24x7.com সব খবরের নিয়মিত আপডেট পেতে লাইক করুন ফেসবুক পেজ  ফলো করুন টুইটার

Leave a Reply

Your email address will not be published.

scroll to top