পাঁচ দিনে তিন বার, কোভিড নিয়ে ফের মোদীকে চিঠি মমতার

65E31C46-997B-497B-95ED-64703EB5273F.jpeg

কলকাতা: কোভিড মোকাবিলায় ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতাবন্দ্যোপাধ্যায়।

রবিবার মোদীর উদ্দেশে চিঠিতে মমতা লেখেনকোভিডের ওষুধ অন্যান্য সরঞ্জামে কর মকুব করাহোক। পশ্চিমবঙ্গসহ গোটা দেশে পজিটিভ রোগীদের চিকিৎসার স্বার্থে স্বাস্থ্য পরিকাঠামোকে শক্তিশালীকরার আবেদন জানিয়েছেন তিনি।

বিভিন্ন সংগঠন, বহু ব্যক্তি সংস্থা কোভিডের চিকিৎসায় জরুরি ওষুধপত্র, সরঞ্জাম দিয়েছেন। মানুষযাতে আরও বেশি করে এই সহযোগিতা করতে পারেন, সে জন্য কেন্দ্রের কাছে জিএসটি শুল্ক ছাড়েরআবেদন মমতার। তা হলে রাজ্যের উদ্যোগের সঙ্গে ব্যক্তিগত সক্রিয়তা মিলে কোভিডের বিরুদ্ধে লড়াইজোরদার হবে। গত বুধবার তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হওয়ার পর এই নিয়ে তিনি মোদীকে তিনটিচিঠি পাঠালেন। গত শুক্রবার রাজ্যের অক্সিজেন সঙ্কট নিয়ে লিখেছিলেন মমতা।    

গত সোমবার কেন্দ্র জানিয়েছিল, বিভিন্ন সামগ্রীর উপর যে আন্তঃরাজ্য কর বা আইজিএসটি রয়েছে, কোভিড সরঞ্জামের জন্য তা ৩০ জুন পর্যন্ত মকুব করা হচ্ছে। কোভিড টিকা, অক্সিজেন এবংঅক্সিজেনের সঙ্গে সম্পর্কিত নানা সরঞ্জাম আমদানিতে দুসপ্তাহ আগে শুল্ক হেল্থ সেস মকুব করেছেকেন্দ্রীয় সরকার।

বিগত কয়েক সপ্তাহে গোটা দেশের মতোই পশ্চিমবঙ্গে লাফিয়ে বেড়েছে সংক্রমণ। তার পিছনেবিধানসভা নির্বাচনের প্রচারকে অনেকাংশে দায়ী করছেন বিশেষজ্ঞরা। হাজার হাজার মানুষ যে ভাবেদূরত্ববিধি শিকেয় তুলে মোদীমমতার সভায় ভিড় জমিয়েছেন, তাতে করোনা আরও বেশি ছড়িয়ে পড়েছেবলে অভিযোগ।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top