বিপদ কাটল কলকাতার, খোলা হচ্ছে উড়ালপুল

yaas-kolkata.jpg

ঝড়ে পড়ে যাওয়া গাছ সরানো হচ্ছে দ্রুততার সঙ্গে

কলকাতা: ইয়াসের বিপদ কাটল কলকাতার। অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ইয়াসের জেরে ঘণ্টাকয়েক বৃষ্টির পূর্বাভাস রয়েছে মহানগরীতে। আবহাওয়া দপ্তরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বুধবার সাংবাদিক সম্মেলন করে এ কথা জানান। ঘূর্ণিঝড়ের আশঙ্কায় শহরের ন’টি উড়ালপুল সকাল থেকে বন্ধ করে রাখা হয়েছিল। বিপদ কাটতে একে একে সেগুলি খুলে দেওয়া হয়।
তবে সকাল থেকে বেশ কয়েকটি জায়গায় গাছ পড়েছে। কলকাতা মেডিক্যাল কলেজের সামনে, রামলাল বাজার, বৈষ্ণবঘাটা পাটুলি, রঙ্গলাল স্ট্রিট, তারাতলা, পর্ণশ্রী এলাকায় এ দিন গাছ পড়ে যায়। প্রিন্স আনোয়ার শাহ রোডে একটি উপড়ে পড়া গাছ সরানোর জন্য কিছুক্ষণ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
কলকাতা পুরসভা সূত্রে খবর, সকাল ১১টা থেকে বিকেল ৩টে পর্যন্ত বন্ধ থাকবে লকগেট। কাল সকালে সাড়ে ১১টা থেকে বিকেল চারটে পর্যন্ত লকগেট বন্ধ থাকবে। দু’ক্ষেত্রেই গঙ্গার জলস্তর বেড়ে যাওয়ার ফলে সাবধানতামূলক ব্যবস্থা হিসাবে এই পদক্ষেপ। তবে কোটালের জেরে কলকাতায় কিছু কিছু এলাকা বানভাসী হওয়ার আশঙ্কা রয়েছে। সকালে জলস্তর বেড়ে নিমতলা ঘাট স্ট্রিটের উপরে জল উঠে আসে। ভেসে যায় কালীঘাট। পরে ম্যানহোল খুলে জমা জল নামানো হয়।
সকাল থেকে বিদ্যুৎ ভবনে পরিস্থিতির উপরে নজর রাখছেন মন্ত্রী অরূপ বিশ্বাস। আছেন আধিকারিকরাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top