অবশেষে ছুটি, তবে বাড়ি নয় সেফ হোমে যাবেন বুদ্ধদেব ভট্টাচার্য

Buddhadeb-Bhattacharya.jpg

কলকাতা: হাসপাতাল থেকে ছুটি পাচ্ছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য ও তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্য। তবে বাড়িতে দেখভালের সমস্যা থাকায় আপাতত সিআইটি রোডে একটি সেফ হোমে রাখা হবে তাঁদের। নেবুলাইজার ও অক্সিজেন চলবে বুদ্ধদেবের।
করোনায় আক্রান্ত হয়েছিলেন সস্ত্রীক প্রাক্তন মুখ্যমন্ত্রী। প্রথমে কিছুতেই হাসপাতালে ভর্তি হতে চাননি সিওপিডির রোগী বুদ্ধবাবু। তবে মীরাকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর শ্বাসকষ্ট ছিল। পরে করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছিলেন তিনি। কিন্তু তার পরেই অসুস্থতা বাড়ে বুদ্ধদেবের। তাঁকে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয়। একা বাড়িতে প্যানিক অ্যাটাক হয় মীরার। তাঁকেও ভর্তি করতে হয় ওই হাসপাতালে। এতদিন সেখানেই ছিলেন তাঁরা।
এ দিকে টানা চিকিৎসায় সাড়া দিয়ে ক্রমশ সুস্থ হয়ে উঠেছেন বুদ্ধবাবু। খাওয়াদাওয়া স্বাভাবিক করেছেন, কথাবার্তাও বলেছেন। তবে গত ক’দিন শুকনো কাশি ভোগাচ্ছিল প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। মঙ্গলবার সেটাও অনেকখানি কমে আসে।
আজ, বুধবার দুপুরে অবশেষে হাসপাতাল থেকে মুক্ত হচ্ছেন তিনি। তাঁর অনুমতিক্রমেই সেফ হোমে রাখার ব্যবস্থা করা হয়েছে। চিকিৎসকরা নিয়মিত তাঁর স্বাস্থ্যের উপরে নজর রাখবেন। বুদ্ধবাবুর ব্যক্তিগত চিকিৎসকও যোগাযোগ রেখে চলবেন।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top