অক্সিজেনের জোগান বাড়ান, মোদীকে চিঠি মমতার

MODI-MAMATA.jpg

Onlooker desk: অক্সিজেনের পর্যাপ্ত জোগানের আবেদন জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, কোভিডের বাড়বাড়ন্তের মধ্যে পশ্চিমবঙ্গে অক্সিজেনের চাহিদা তুঙ্গে পৌঁছেছে। এই পরিস্থিতিতে কেন্দ্র এ রাজ্যে না পাঠিয়ে অন্যান্য রাজ্যে অক্সিজেনের জোগান বাড়াচ্ছে।
মোদীকে মমতা লিখেছেন — বাংলায় অক্সিজেনের চাহিদা গত এক সপ্তাহে দৈনিক ৪৭০ মেট্রিক টন থেকে ৫৫০ মেট্রিক টনে পৌঁছেছে। বিষয়টি ইতিমধ্যেই কেন্দ্রকে জানিয়েছে রাজ্য সরকার। চিঠিতে মমতার উল্লেখ — এই পরিস্থিতিতেও কেন্দ্রীয় সরকার গত ১০ দিনে পশ্চিমবঙ্গের মোট উৎপাদন থেকে অন্যান্য রাজ্যে বরাদ্দ বাড়িয়েছে। আগে যেখানে ২৩০ মেট্রিক টন দিতে হতো, সেখানে এখন দিতে হচ্ছে ৩৬০ মেট্রিক টন। অথচ পশ্চিমবঙ্গের চাহিদা দৈনিক ৫৫০ মেট্রিক টনে পৌঁছলেও বরাদ্দ সেই ৩০৮ মেট্রিক টনেই আটকে। পশ্চিমবঙ্গে দিনে ৫৬০ মেট্রিক টন অক্সিজেন উৎপাদন হয়। বাংলায় অক্সিদজেন বরাদ্দের এই বিষয়টি খতিয়ে দেখে চাহিদা পূরণের জন্য পদক্ষেপ করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অনুরোধ করেছেন মমতা।
বৃহস্পতিবার একদিনে ১১৭ জনের মৃত্যুতে রাজ্যে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়াল ১১ হাজার ৯৬৪। বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় সংক্রামিত হয়েছেন ১৮ হাজার ৪৩১ জন। রাজ্যে বর্তমানে অ্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ২২ হাজার ৭৭৪।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top