অবশেষে নারদ মামলায় জামিন পেলেন ফিরহাদ, সুব্রতরা

4-LEADER.jpg

কলকাতা: নারদ মামলায় অন্তর্বর্তী জামিন পেলেন ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়। হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ আজ, শুক্রবার শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর করে। তবে ঠিক কী শর্তে তাঁদের জামিন দেওয়া হলো, সেটা এখনও জানা যায়নি। তা নিয়ে আলোচনা চলছে।
গত ১৭ মে ফিরহাদদের গ্রেপ্তার করে সিবিআই। সে দিন থেকেই এই গ্রেপ্তারি ঘিরে প্রবল বিতর্ক বাধে, গোলমাল হয়। বিধানসভার স্পিকারকে না জানিয়ে কী করে গ্রেপ্তার করা হলো তিন বিধায়ককে, তা নিয়ে প্রশ্ন ওঠে। পাশাপাশি চার্জশিট পেশের পর গ্রেপ্তারি নিয়েও ওঠে প্রশ্ন।
আজ বৃহত্তর বেঞ্চে শুনানির শুরুতেই মামলা নিয়ে নানা প্রশ্ন ওঠে। ইতিমধ্যে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়ে সেখানেও কার্যত মুখ পুড়িয়েছে সিবিআই। প্রথমে আবেদন খারিজ করে পরে তা হাইকোর্টেই ফেরত পাঠানো হয়।
আজকের শুনানিতে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল বলেন, শর্তের বিনিময়ে অভিযুক্তের জামিনের প্রস্তাব দেওয়া হচ্ছে। এ প্রসঙ্গে সিবিআইয়ের তরফে আইনজীবী সলিসিটর জেনারেল তুষার মেহতার মত জানতে চাওয়া হয়। মেহতা জামিনের বিরোধিতা করে অভিযুক্তদের বিরুদ্ধে প্রভাবশালী তত্ত্ব খাড়া করার চেষ্টা করেন। হাইকোর্ট তার পাল্টা প্রশ্ন তোলে, আগেও এঁরা প্রভাবশালী ছিলেন। তা হনে পাঁচ বছরে কোনও পদক্ষেপ না করে এখন গ্রেপ্তারি কেন? তা ছাড়া করেনা বিপর্যয়ের সময়ে মন্ত্রী, বিধায়কদের গৃহবন্দি করে রাখার অর্থ হয় না বলেও জানায় হাইকোর্ট।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top