সংক্ষিপ্ত শপথ মন্ত্রিসভার, লকডাউনে না গেলেও কোভিড বিধি মানার আর্জি মমতার

WhatsApp-Image-2021-05-10-at-1.12.58-PM.jpeg

শপথ গ্রহণ অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ও রাজ্যপালের সঙ্গে নতুন মন্ত্রিসভার অন্যান্য সদস্যরা

কলকাতা: কোভিড পরিস্থিতিতে সংক্ষিপ্ত অনুষ্ঠানে শপথ নিল তৃতীয় মমতা সরকারের মন্ত্রিসভা। রাজ্যপাল জগদীপ ধনখড়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে ৪৩ জন মন্ত্রী শপথ নেন সোমবার। ক্যাবিনেটে এ বার এক তৃতীয়াংশ নতুন মুখ। পাশাপাশি রয়েছেন রাজনীতিকরাও। ভোটে না-লড়লেও অর্থমন্ত্রীর দায়িত্ব পেতে চলেছেন অমিত মিত্র। তিনি ছাড়াও ব্রাত্য বসু ও রথীন ঘোষ এ দিন রাজভবনে হাজির না হয়ে ভার্চুয়ালি শপথ নেন। ব্রাত্য করোনায় আক্রান্ত।
মন্ত্রিসভার শপথের পর নবান্নে একটি সাংবাদিক বৈঠক করেন মমতা। বলেন, ‘তৃতীয়বার ক্ষমতায় আনার জন্য মা-মাটি-মানুষকে কৃতজ্ঞতা জানাচ্ছি। আমরা মানুষের প্রতি কৃতজ্ঞ। সব ধর্মের মানুষ আমাদের সমর্থন করেছেন। আমরা বিভেদ চাই না, ঐক্য চাই। এই রায় শান্তি, সম্প্রীতি, উন্নয়ন, সংহতির।’ সেই সঙ্গেই স্পষ্ট করে দেন, রাজ্যে এখনই লকডাউন হচ্ছে না। কিন্তু মানুষের কাছে লকডাউনের মতো করেই আচরণের আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। মমতা জানান, লকডাউন হলে সাধারণ দরিদ্র মানুষের খুব সমস্যা। তাঁদের না খেতে পেয়ে মারা যাওয়ার অবস্থা হবে। সেটা সরকার চায় না বলেই রাজ্য এখনই লকডাউনের পথে হাঁটছে না।
এ দিকে, মমতার মন্ত্রিসভায় এ বার বাড়তি চমক নতুন মুখেরা। মন্ত্রিত্ব পেয়েছেন পূর্ব মেদিনীপুরের অখিল গিরি থেকে এক সময়ের আইপিএস হুমায়ুন কবীর। প্রাক্তন ক্রিকেটার মনোজ তিওয়ারিও মন্ত্রিত্ব পেয়েছেন। এ ছাড়া আছেন সাঁওতালি সিনেমার অভিনেত্রী বীরবাহা হাঁসদা, বাঁকুড়ার তরুণ মুখ জ্যোৎস্না মাণ্ডি, দীর্ঘদিনের লড়াকু নেত্রী শিউলি সাহা-সহ অনেকে।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top