দলের কর্মীরা সুরক্ষিত নন, তাই কেন্দ্রীয় নিরাপত্তা ছাড়লেন লকেট

locket-chatterjee.jpg

Onlooker desk: রাজ্যে দলের কর্মীরা সুরক্ষিত নন। তাই নিজের জন্য কেন্দ্রীয় বাহিনীর সুরক্ষা চান না। এমনটাই জানালেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। তাঁর বক্তব্য, বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পর থেকেই রাজ্য জুড়ে দলের কর্মীরা আক্রান্ত হচ্ছেন। তাঁদের নিরাপত্তা দেওয়া যাচ্ছে না। এই পরিস্থিতিতে সাংসদ হিসেবে তিনি নিরাপত্তার বেষ্টনীতে মুড়ে থাকতে চান না বলে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখে জানিয়েছেন লকেট।
এ রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল লকেট-সহ একাধিক বিজেপি সাংসদদের জন্য। এমনকী তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া জিতেন্দ্র তিওয়ারি, বিশ্বজিৎ কুণ্ডুদের মতো নেতাদের জন্যও দেওয়া হয়েছিল কেন্দ্রীয় নিরাপত্তা। কিন্তু বাংলার ভোটে ভরাডুবির পর নেতাদের এ হেন নিরাপত্তা নিয়ে দলের অন্দরে প্রশ্ন ওঠে। অবশ্য সে প্রশ্ন ছিল সদ্য দলে যোগ দেওয়া নেতাদের নিয়ে। এর মধ্যে কর্মীদের নিরাপত্তা নিয়ে চিন্তা করে লকেটের এই পদক্ষেপকে একজন নেত্রীর সঠিক সিদ্ধান্ত বলে মনে করছেন দলের একাংশ। তাঁদের মতে, রাজ্য জুড়ে বিভিন্ন জায়গায় আক্রান্ত হচ্ছেন দলের নিচুতলার কর্মীরা। ফলে স্বাভাবিক ভাবেই কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপে থাকা নেতাদের নিয়ে তাঁরা প্রশ্ন তুলছিলেন। এখন লকেটের এই সিদ্ধান্তে নিচুতলার কর্মীরা কিছুটা মনোবল পাবেন। পাশাপাশই এ রাজ্যের অবস্থা সম্পর্কে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে বার্তাও পৌঁছবে।
বিষয়টিকে মানবিকতার দিক থেকে দেখছেন লকেট নিজেও। তাঁর কথায়, ‘দলের কর্মীরা যেখানে প্রতিদিন কোথাও না কোথাও আক্রান্ত হচ্ছেন। সেখানে আমি সুরক্ষিত থাকব, এটা মানবিকতার দিক থেকে মেনে নিতে পারিনি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top