মুখ্যমন্ত্রীর জামিনের বিরোধিতা করে রাষ্ট্রদ্রোহিতার মামলায় ধৃত সাংসদ

37226373-5BCB-436D-B10F-67FABDBAA8D4.jpeg

Onlooker desk: দিনকয়েক আগে মুখ্যমন্ত্রী তথা ওয়াইএসআর কংগ্রেসের প্রতিষ্ঠাতা জগন্মোহনরেড্ডির জামিন বাতিলের কথা বলেছিলেন তিনি। অন্ধ্রপ্রদেশের নরসাপুরমের সেই সাংসদ, কানুমুড়িরঘুরাম কৃষ্ণম রাজুকে শুক্রবার রাষ্ট্রদ্রোহিতার মামলায় গ্রেপ্তার করল সিআইডি। হায়দরাবাদে তাঁর বাড়িথেকে গ্রেপ্তার করা হয় বছর ৫৯এর এই সাংসদকে। অভিযোগ, রাজ্য সরকারের সম্মান ক্ষুণ্ণ হয়, এমনকাজ করেছেন রাজু। তিনি জগনসরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরব হয়েছিলেন। আয়ের সঙ্গেঅসঙ্গতিপূর্ণ সম্পদের মামলাতেই জগনের জামিন বাতিলের দাবি ছিল রাজুর। তাঁর বিরুদ্ধে ১২৪এ(রাষ্ট্রদ্রোহিতা), ১৫৩এ (বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা তৈরি) এবং ৫০৫ (জনসমক্ষে অভব্য আচরণ) ধারায় মামলা করা হয়েছে।

পুলিশের জারি করা বিবৃতিতে জানানো হয়েছেরাজুর বিরুদ্ধে নির্দিষ্ট গোষ্ঠীর বিরুদ্ধে বিদ্বেষমূলকবক্তব্য রাখা সরকারকে অসম্মানের অভিযোগ উঠেছিল। দেখা গিয়েছে, তিনি লাগাতার অশান্তিবাধানোর মতো বক্তব্য রেখে গিয়েছেন। নিজেরই দলের সরকারের বিরুদ্ধে এমন আক্রমণ শানিয়েছেনযাতে সরকারের প্রতি মানুষের আস্থা নষ্ট হতে পারে।

এক সময় ওয়াইএসআর কংগ্রেস ছেড়ে বিজেপি, তেলুগু দেশম পার্টিতে গেলেও পরে জগনের দলে ফিরেআসেন রাজু। সম্প্রতি একটি স্পেশ্যাল সিবিআই কোর্টে জগনের জামিনের বিরোধিতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top