পাকিস্তানি গুপ্তচর সংস্থার সঙ্গে যোগাযোগ সন্দেহে ধৃত স্কুল শিক্ষিকা দুই বোন

WhatsApp-Image-2021-05-23-at-5.04.15-PM.jpeg

Onlooker desk: আইএসআই-এর সঙ্গে জড়িত দু’জন পাকিস্তানি নাগরিকের সঙ্গে যোগাযোগের অভিযোগে চর সন্দেহে ইন্দোর থেকে গ্রেপ্তার করা হলো দুই বোনকে। ইন্দোরের এমএইচওডব্লিউ ক্যানটনমেন্ট (ডঃ আম্বেদকর নগর) থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। এঁদের একজনের বয়স ৩২, অন্যজনের ২৮। দু’জনেই স্কুল শিক্ষিকা।
পুলিশ ও গোয়েন্দা বিভাগ ঘটনাটির তদন্ত করছে। দুই বোনকে জিজ্ঞাসাবাদ করে মহসিন ও দিলাওয়ার নামে পাকিস্তানের যে দুই নাগরিকের সঙ্গে তাঁদের যোগাযোগ বলে জানা গিয়েছে, সেই দু’জনের ব্যাপারেও খোঁজখবর চলছে। এদের মধ্যে একজন সম্ভবত বড় বোনটির সঙ্গে বিয়ের জালে জড়িয়েছিল। পুলিশের অভিযোগ, ধৃতরা পাকিস্তানের ওই নাগরিকদের সঙ্গে এক বছরেরও বেশি সময় ধরে সোশ্যাল মিডিয়ায় ভুয়ো অ্যাকাউন্ট তৈরি যোগাযোগ রাখছিলেন। তাঁদের ফোন ও ব্যবহৃত অন্যান্য ইলেকট্রনিক সামগ্রী ‘সিজ’ করা হয়েছে।
ইন্দোরের ইনস্পেক্টর জেনারেল হরিনারায়ণ চারি মিশ্র জানিয়েছেন স্থানীয় পুলিশের সঙ্গে যৌথ ভাবে কাজ করছে গোয়েন্দা বিভাগ। সংবাদমাধ্যমে তিনি বলেন, ‘এমএইচওডব্লিউ-এর গউলি পলাশিয়া থেকে দু’জনকে ধরা হয়েছে। এমএইচওডব্লিউ থেকে অন্য দেশে জরুরি তথ্য পাচারের অভিযোগ তাঁদের বিরুদ্ধে।’
সূত্রের খবর, ওই দুই পাকিস্তানি নাগরিকের সঙ্গে যোগাযোগের নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে দুই বোন পুলিশ এবং সেনার নজরে ছিলেন বেশ কিছুদিন ধরে। আইএসআইয়ের সঙ্গে জড়িত আরও মানুষের সঙ্গে তাঁদের যোগ থাকতে পারে। পাকিস্তানের সেনা এবং নোবাহিনীর বর্তমান ও অবসরপ্রাপ্ত আধিকারিকদের সঙ্গেও এঁদের যোগাযোগ ছিল বলে অভিযোগ।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top