উত্তরপ্রদেশে ধর্মগুরুর মৃত্যুতে মাস্কহীন মিছিলে বিপুল ভিড়, এফআইআর দায়ের

BADAUN.jpg

Onlooker desk: ধর্মগুরু মারা গিয়েছেন। তাঁর শেষকৃত্যে সামিল না হলে চলে! অতএব চলো সবে দল বেঁধে। চুলোয় যাক দূরত্ব বিধি!
উত্তর প্রদেশের বদাউনে ধর্মগুরু হজরত আব্দুল মহম্মদ সালিমুল কাদরির (৬৫) মৃত্যুর পর যে বিশাল জন সমাগমের মাধ্যমে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়েছে, তা দেখে ওই কথাগুলোই বলছেন মানুষ। অথচ আগামী ১৭ তারিখ পর্যন্ত কঠোর কার্ফু চলছে করোনা-দীর্ণ উত্তর প্রদেশে। সমাগমের ভিডিও ইতিমধ্যেই ভাইরাল। দেখা যাচ্ছে, বিপুল ভিড়ে অনেকের মুখে মাস্কটুকু নেই। এই ঘটনায় অপরিচিত ব্যক্তিদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে উত্তর প্রদেশ পুলিশ। তদন্তে বিশেষ দল গড়া হয়েছে।
এই ঘটনায় স্থানীয় প্রশাসনের বিরুদ্ধেও আঙুল উঠেছে। অভিযোগ, কাদরির মৃত্যুর খবর জানা সত্ত্বেও ভিড় আটকাতে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।


বদাউনের এসএসপি সঙ্কল্প শর্মা বলেন, ‘এই ঘটনায় কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে বিশেষ তদন্তকারী দল গড়া হয়েছে। দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’
রবিবার শেষ রাতে মারা যান কাদরি। সোমবার সকাল থেকে মাদ্রাসা আলিয়া কাদরিয়াতে ভিড় জমাতে শুরু করেন অনুগামীরা। করোনা রুখতে কার্ফুর মাঝেই ক্রমশ বাড়তে থাকে ভিড়। বদাউন ছাড়াও অন্যান্য জেলা থেকে মানুষ ভিড় জমানো সেখানে।
জেলার অতিরিক্ত পুলিশ সুপার প্রবীণ চৌহান জানান, বিষয়টি ধর্মীয় এবং শেষকৃত্য সম্পর্কিত বলে পুলিশ তখন সংযম দেখিয়েছে। কিন্তু দোষীদের রেয়াত করা হবে না।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top