যোগীরাজ্যে এবার গঙ্গার বালি থেকে উদ্ধার গেরুয়া কাপড় জড়ানো দেহ

WhatsApp-Image-2021-05-13-at-9.45.47-AM.jpeg

নদীর চরে বালি সরে যাওয়ার পর এ ভাবেই বেরিয়ে এসেছে সারি সারি দেহ

Onlooker desk: দিনদুয়েক আগেই বিহার এবং পূর্ব উত্তর প্রদেশের গঙ্গায় ভাসতে দেখা গিয়েছিলো বহু পচন ধরা মৃতদেহ। সন্দেহ, সেগুলি কোভিডে মৃতদের। সাম্প্রতিকতম খবরে জানা গিয়েছে, গঙ্গার বালিতে পুঁতে রাখা বেশ কিছু দেহ উদ্ধার হয়েছে। ঘটনাটি লখনৌ থেকে মাত্র ৪০ কিলোমিটার দূরে উন্নাও-তে দুটি জায়গায়।
মোবাইলে তোলা ছবি, ভিডিওতে দেখা গিয়েছে, বালিতে সার বেঁধে পুঁতে রাখা দেহ। বেশিরভাগই গেরুয়া কাপড়ে মোড়া।
প্রশাসনের এক শীর্ষ আধিকারিক জানান, দুটি জায়গার একটি উন্নাও-সহ তিন জেলার গুরুত্বপূর্ণ অন্ত্যষ্টিস্থল। ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট রবীন্দ্র কুমার সংবাদমাধ্যমে বিবৃতি দিয়ে বলেন, ‘কিছু মানুষ দেহ না পুড়িয়ে নদীর চরে পুঁতে দেন। সে কথা জানার পরে আমি আধিকারিকদের পাঠাই। এ নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছি। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’ দেহগুলি কোভিডে মৃতদের কি না, তা নিয়ে প্রশ্ন রয়েছে।
উত্তর প্রদেশের গাজিপুরে দিনদুয়েক আগে একের পর এক দেহ গঙ্গায় ভেসে আসতে দেখা যায়। কোথা থেকে দেহগুলি এল, সে ব্যাপারে তদন্ত হচ্ছে বলে জানান গাজিপুরের ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট এম পি সিং। স্থানীয়দের অভিযোগ, কোভিডের জেরে পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছে যে শেষকৃত্যের জন্য স্থানাভাবের জেরে দেহ গঙ্গায় ভাসানো হচ্ছে। ভেসে আসা দেহগুলি কোভিডে মৃতদের বলে সন্দেহ।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top