কর্নাটকের নতুন মুখ্যমন্ত্রী হিসাবে শপথ বাসবরাজের, ইয়েদুরাপ্পার প্রশংসায় মোদী

WhatsApp-Image-2021-07-28-at-16.47.36.jpeg

Onlooker desk: কর্নাটকের নতুন মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন বাসবরাজ বোম্মাই (Basavaraj Bommai)। বুধবার সকালে নতুন দায়িত্ব নেন ইয়েদুরাপ্পা (BS Yediyurappa) সরকারের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী।
এবং এ দিনই সদ্যপ্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার (BS Yediyurappa) বিপুল প্রশংসা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। পাশাপাশি অভিনন্দন জানান বাসবরাজ বোম্মাই (Basavaraj Bommai)-কে।
টুইটে মোদী ইয়েদুরাপ্পার অসামান্য অবদালের প্রশংসা করেন। গত সোমবার আনুষ্ঠানিক ভাবে ইস্তফা দেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। ইস্তফার কথা ঘোষণা করতে গিয়ে কেঁদে ফেলেন তিনি। জানান, গত দু’বছর (২০১৯-এ চতুর্থ বারের জন্য মুখ্যমন্ত্রী হন) ক্রমাগত পরীক্ষার ভিতর দিয়ে যেতে হয়েছে তাঁকে।
মোদী (Narendra Modi) বুধবার টুইটে লেখেন — আমাদের দল এবং কর্নাটকের উন্নয়নে শ্রী ইয়েদুরাপ্পার (BS Yediyurappa) অসামান্য অবদান বোঝানোর জন্য কোনও শব্দই যথেষ্ট নয়। গত কয়েক দশক ধরে তিনি অক্লান্ত পরিশ্রম করে গিয়েছেন। কর্নাটকের এ প্রান্ত থেকে ও প্রান্তে ছুটে বেড়িয়েছেন এবং মানুষের মন জয় করেছেন। সমাজ কল্যাণের প্রতি তাঁর দায়বদ্ধতার প্রশংসা করেন প্রত্যেকে।
সেই সঙ্গেই বাসবরাজ বোম্মাইকে (Basavaraj Bommai) অভিনন্দন জানিয়ে দ্বিতীয় একটি টুইট করেন মোদী (Narendra Modi)। সেখানে তিনি লেখেন — কর্নাটকের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার জন্য অভিনন্দন। ওঁর (Basavaraj Bommai) দীর্ঘদিনের সংসদীয় ও প্রশাসনিক অভিজ্ঞতা রয়েছে। আমাদের সরকার ওই রাজ্যে যে অসাধারণ কাজ করেছে, তিনি সেটাকে এগিয়ে নিয়ে যাবেন বলে আমি নিশ্চিত। সফল কার্যকালের জন্য শুভেচ্ছা।
মোদী একা নন। বুধবার ইয়েদুরাপ্পার (BS Yediyurappa) প্রশংসা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। শাহ বলেন, ‘উনি দল এবং কর্নাটকের মানুষকে সর্বাধিক দায়বদ্ধতার সঙ্গে পরিষেবা দিয়েছেন।’ টুইটে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী লেখেন — কর্নাটকের তৃণমূল স্তরে বিজেপিকে শক্তিশালী করতে ওঁর (BS Yediyurappa) অবদান ও কঠোর পরিশ্রম অনুপ্রেরণাদায়ক। আমি নিশ্চিত, উনি দল এবং সরকারকে এখনও যথাযথ দিশা দেখিয়ে যাবেন।’
মোদী (Narendra Modi) এবং শাহ, দু’জনকেই ধন্যবাদ জানিয়ে পাল্টা টুই করেন বছর ৭৮-এর ইয়েদুরাপ্পা (BS Yediyurappa) । তিনি দক্ষিণ ভারতে বিজেপির প্রথম মুখ্যমন্ত্রী। কিন্তু লিঙ্গায়েত এই নেতা ও তাঁর ছেলের বিরুদ্ধে ক্ষোভ দানা বাধে দলের অন্দরে। দুর্নীতি, একনায়কতন্ত্র ও প্রতিটি দপ্তরে ছেলেকে নাক গলাতে দেওয়ার অভিযোগে গত চার মাসে তাঁর উপরে ইস্তফার চাপ বাড়ে।
এ মাসের গোড়ায় দিল্লি গিয়ে মোদীর সঙ্গে দেখা করেন ইয়েদুরাপ্পা (BS Yediyurappa)। সূত্রের খবর, গত ১০ জুলাই প্রধানমন্ত্রীকে ইস্তফাপত্র পাঠিয়ে দেন তিনি। কিন্তু বিষয়টি সামনে আনেননি। শেষ মুহূর্ত পর্যন্ত রহস্য জিইয়ে রেখে শেষে সোমবার ইস্তফার কথা সামনে আনেন।

Theonlooker24x7.com সব খবরের নিয়মিত আপডেট পেতে লাইক করুন ফেসবুক পেজ  ফলো করুন টুইটার

Leave a Reply

Your email address will not be published.

scroll to top