ওদের বাপও গ্রেপ্তার করতে পারবে না, নয়া ভিডিয়োয় বিতর্কে রামদেব

ramdev.jpg

Onlooker desk: রামদেব-বিতর্কে ইতি পড়ার কোনও লক্ষণ নেই।
এ বার ভাইরাল হয়ে পড়া ভিডিয়োয় দেখা যাচ্ছে, যোগ গুরু বলছেন, ‘ছাড়ুন, আমাকে তো ওদের বাপও গ্রেপ্তার করতে পারবে না। এরকম ট্রেন্ড তৈরি করা হয় — ঠগ রামদেব, মহাঠগ রামদেব, গ্রেপ্তার রামদেব। আমরা এতে অভ্যস্ত হয় গিয়েছি। এই ট্রেন্ডগুলো সবসময় উপরে থাকে।’
অ্যালোপ্যাথিকে ‘বুদ্ধিহীন, দেউলিয়া’ বিজ্ঞান বলে সম্প্রতি বিতর্ক তৈরি করেন রামদেব। তাঁর দাবি, কোভিডে যত মানুষ মারা গিয়েছেন, তার তুলনায় বেশি লোকের প্রাণ গিয়েছে অ্যালোপ্যাথি চিকিৎসায়। এ নিয়ে প্রচুর জলঘোলা হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনের চিঠির জেরে খানিক বাধ্য হয়েই মন্তব্য প্রত্যাহার করেও নানা বিতর্কিত কথাবার্তা বলে চলেছেন রামদেব। এর পরে খোলা চিঠি লিখে ২৫টি প্রশ্ন তোলেন রামদেব। কোন কোন ক্ষেত্রে অ্যালোপ্যাথি রোগ নিরাময়ে ব্যর্থ সে প্রসঙ্গ তুলে ধরে তার ব্যাখ্যা চান।
সম্প্রতি আবার তাঁর অ্যালোপ্যাথি মন্তব্যের জন্য ক্ষমা না চাইলে ১০০০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করে মানহানির মামলা ঠুকেছে আইএমএ। মানুষকে ঠকানোর জন্য রামদেবের বিরুদ্ধে তদন্ত শুরুর দাবিও করে আইএমএ। পাশাপাশি টুইটারে #অ্যারেস্ট রামদেব ট্রেন্ড করছে। তারই জবাবে ‘বাপও গ্রেপ্তার করতে পারবে না’ বলে দাবি বাবাজির। যদিও এই ভিডিয়োর সত্যাসত্য theonlooker24X7 যাচাই করেনি।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top