হোটেলে টিকার প্যাকেজ দেওয়া যাবে না, কড়া বার্তা কেন্দ্রের

vaccination-package.jpg

বিলাসবহুল হোটেলে এ ভাবেই বিজ্ঞাপন দেওয়া হয়েছে টিকাকরণ প্যাকেজের

Onlooker desk: বিখ্যাত হোটেল চেন সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়ে জানিয়েছিল, তাদের হায়দরাবাদের হাইটেক সিটির হোটেলে টিকাকরণের প্যাকেজ রয়েছে। এমনিতেই দেশে টিকার আকাল। তার মধ্যে হোটেল চেনের এ হেন বিজ্ঞাপনে বৈষম্যের অভিযোগে সরব হন অনেকে। রাজনৈতিক নেতারাও মুখ খোলেন। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানাল, এমনটা করা যাবে না। কোনও হোটেল ও বেসরকারি হাসপাতাল এ ভাবে ভ্যাকসিন দিচ্ছে বলে জানা গেলে তাদের বিরুদ্ধে আইনি ও প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।
প্রত্যেক রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে চিঠি দিয়ে স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, চার ধরনের কেন্দ্র থেকে টিকা দেওয়া যাবে — সরকারি কোভিড টিকাকেন্দ্র, বেসরকারি হাসপাতাল পরিচালিত কোনও বেসরকারি কেন্দ্র, কর্মস্থানের টিকাকরণ কেন্দ্র এবং হাউজিং সোসাইটি, কমিউনিটি সেন্টার, পঞ্চায়েত ভবন, স্কুল বা কলেজ, বৃদ্ধাবাসের মতো বিশেষ ক্ষেত্র।


এ বাদে জাতীয় কোভিড টিকাকরণ প্রকল্পে অন্য কোনও কেন্দ্র থেকে ভ্যাকসিন দেওয়া যাবে না। এ বাদে এ ধরনের যে সমস্ত প্রকল্প বড় হোটেলে চলছে, সেগুলিকে অবিলম্বে বন্ধ করতে হবে বলে নির্দেশ দিয়েছে কেন্দ্র।
বিখ্যাত হোটেলের যে বিজ্ঞাপন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, সেখানে জানানো হয়েছিল, ২৯৯৯ টাকায় আরামদায়ক থাকা, প্রাতরাশ ও নৈশভোজন ছাড়াওবিশেষজ্ঞদের দিয়ে টিকাকরণ, প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ এবং ওয়াইফাইয়ের সুবিধা পাওয়া যাবে।
আপ নেতা রাঘব চাঢা এই পোস্টের সমালোচনা করে লেখেন — কেন্দ্রীয় সরকার এ ধরনের প্রকল্প চালাতে সহ়োগিতা করছে কারণ বেসরকারি হাসপাতালে টিকার পর্যাপ্ত জোগান রয়েছে। অথচ সরকারি যে সব কেন্দ্রে বিনামূল্যে টিকা দেওয়া হয়, সেখানে স্টক নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top