কোভিড বিধি এড়াতে মাঝ আকাশে বিয়ে! তদন্তের নির্দেশ, বিপাকে নবদম্পতি

4724E684-95AA-4C70-98B1-51D79B3A2F8F.jpeg

Onlooker desk: মাটিতে কোভিড বিধি। মাঝ আকাশে তো নয়! তাই একটা আস্ত চার্টার্ড বিমান ভাড়াকরে বিয়ে সারার পরিকল্পনা করেছিলেন মাদুরাইয়ের তরুণ তরুণী। কিন্তু তাতেই বেধেছে গোল। মাস্ক, দূরত্ববিধি উড়িয়ে প্রবল ভিড়ভাট্টার মধ্যে বিয়ে সম্পন্ন হয়েছে তাঁদের। ছবি সামনে আসতেই নড়ে বসেছেডিজিসিএ (ডিরেক্টর জেনারেল ফর সিভিল অ্যাভিয়েশন) মাঝ আকাশে সাতপাকের অনুষ্ঠান নিয়েতদন্তের নির্দেশ দিয়েছে তারা। চার্টার্ড বিমানটি ছিল স্পাইসজেটের। সেই বিমানের সব স্টাফকে তদন্তশেষ হওয়া পর্যন্ত ডিউটি থেকে সরিয়ে দেওয়া হয়েছে। নববধূ, বর তাঁদের আত্মীয়স্বজনের বিরুদ্ধেওব্যবস্থা নেওয়া হতে পারে। কারণ বারবার অনুরোধকরা সত্ত্বেও তাঁদের কেউ করোনা বিধি মানেননি বলেস্পাইসজেটের দাবি।

তামিলনাড়ুতে এখন কঠোর লকডাউন চলছে। কিন্তু তা বলে কি বিয়ে থেমে থাকবে! মাদুরাইয়ের ওইতরুণতরুণী বেঙ্গালুরু পর্যন্ত একটি বিমান ভাড়া করে নেন। মাঝ আকাশেই বিয়ে হয় তাঁদের। বোয়িং৭৩৭ বিমানে দুই পরিবারের বহু সদস্য উপস্থিত ছিলেন। মঙ্গলসূত্র পরিয়ে সেখানেই বিয়ে হয় দুজনের।ভাইরাল ছবি ভিডিয়োয় দেখা গিয়েছে, আইলে প্রচুর মানুষের ভিড় তো বটেই, সঙ্গে রয়েছেনচিত্রগ্রাহকরাও। হেসে ছবি তোলা হচ্ছে। দূরত্ব বিধি দূর, মাস্কটুকু নেই বেশিরভাগের মুখে। ফুলগয়নায়সজ্জিত নববধূ চিরন্তন দক্ষিণ ভারতীয় পোশাকে বর বেশ হাসিখুশি মেজাজে।

এয়ারলাইন এবং এয়ারপোর্ট অথরিটির কাছে এই ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্ট চেয়েছে ডিজিসিএ। যাঁরাকোভিড বিধি ভেঙেছেন, তাঁদের বিরুদ্ধে অভিযোগ জানানোর নির্দেশ দেওয়া হয়েছে স্পাইসজেটকে।

এয়ারপোর্ট অথরিটি এই বিবাহ পরিকল্পনা সম্পর্কে কিচ্ছু জানত না বলে দাবি করেছে। মাদুরাইবিমানবন্দরের অধিকর্তা এল সেন্থিল বালাভন বলেন, ‘একটি স্পাইসজেট চার্টার্ড ফ্লাইট মাদুরাই থেকেবুক করা হয়েছিল। কিন্তু বিমানবন্দর কর্তৃপক্ষ জানতেন না যে মাঝ আকাশে তাঁদের বিয়ের পরিকল্পনারয়েছে।

বিবৃতি জারি করে স্পাইসজেট জানিয়েছে২৩ মে বিমানটি ভাড়া নেয় এক ট্রাভেল এজেন্ট। বিয়ের পরসবাই মিলে জয়রাইডে যাবেন, এই যুক্তিতে সটিকে ভাড়া করা হয়েছিল। বিমানে কোভিড বিধি পুরোদস্তুরপালন করতে হবে এবং কোনও ধরনের অনুষ্ঠান করা যাবে না বলে ক্লায়েন্টকে জানানো হয়েছিল।প্রত্যেক যাত্রীকে মৌখিক লিখিত ভাবে  কথা জানানো হয়। এয়ারপোর্ট এবং বিমান, কোথাওকোভিড বিধি ভাঙা যাবে না বলে অত্যন্ত স্পষ্ট ভাবে নির্দেশ দেওয়া হয় সকলকে। তা সত্ত্বেও ওঁরা কথাশোনেননি। ব্যাপারে আইন মেনে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে বেসরকারি ওই বিমানসংস্থার এক মুখপাত্রজানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top