হৃদরোগে চলে গেলেন মন্দিরা বেদীর স্বামী, নির্মাতা-প্রযোজক রাজ কৌশল

WhatsApp-Image-2021-06-30-at-8.32.57-PM.jpeg

Onlooker desk: মাত্র ৪৯ বছর বয়সে মারা গেলেন চলচ্চিত্র নির্মাতা-প্রযোজক রাজ কৌশল। তিনি অভিনেত্রী, সঞ্চালক মন্দিরা বেদীর স্বামী। হৃদরোগে আক্রান্ত হয়ে বুধবার সকালে নিজের বাড়িতেই মারা যান রাজ।
স্বামীর মৃত্যুতে প্রচণ্ড ভেঙে পড়েছেন মন্দিরা। স্বামীর শেষকৃত্যেও সামিল হন। শেষযাত্রার শরিক হতে দেখা যায় তাঁকে। বন্ধু-পরিজন তাঁকে সান্ত্বনা দেন। বলিউডের বহু অভিনেতা-অভিনেত্রী রাজের আত্মার শান্তি কামনা করে টুইট করেন। বুধবারই বান্দ্রায় শেষকৃত্য সম্পন্ন হয় প্রয়াত চলচ্চিত্র নির্মাতার।
হুমা কুরেশি, অপূর্ব অগ্নিহোত্রী, সমীর সোনি, রনিত রায়, গুল পানাগ এবং আশিস চৌধুরীরা এ দিন রাজের অন্ত্যেষ্টিতে যান।
১৯৯৯-এ রাজ ও মন্দিরা গাঁটছড়া বাঁধেন। মন্দিরার বাড়ির লোকের অসম্মতি সত্ত্বেও পিছিয়ে যাননি রাজ। সকলের সঙ্গে লড়াই করে মন্দিরাকে জীবনসঙ্গী করেন। সেটা ১৯৯৯-এর ভ্যালেন্টাইন’স ডে, ১৪ ফেব্রুয়ারি। ২০১১-য় তাঁদের পুত্র বীরের জন্ম। ২০২০-র অক্টোবরে বছর চারেকের এক শিশুকন্যাকে দত্তক নেন দম্পতি। তার নাম রাখেন তারা বেদী কৌশল।
বুধবার সকালে রাজের মৃত্যুসংবাদ বলিউডকে বেশ চমকে দেয়। কারণ গত রবিবারই (২৭ জুন) বন্ধুবান্ধবদের সঙ্গে পার্টি করেন রাজ-মন্দিরা। সেখানে নেহা ধুপিয়া, অঙ্গদ বেদী, জাহির খান, সাগরিকা ঘাটগের মতো তাঁদের ঘনিষ্ঠ বন্ধুরা হাজির ছিলেন।
তার পরে ইনস্টাগ্রামে ছবি পোস্ট করেছিলেন রাজ। সেখানে মন্দিরা ছাড়াও উপস্থিত ছিলেন বাকিরা।
বহু বিজ্ঞাপনের পাশাপাশি বেশ কিছু চলচ্চিত্র পরিচালনা করেছেন রাজ। তার মধ্যে পেয়ার মে কভি কভি, শাদি কা লাড্ডু, অ্যান্টনি কউন হ্যায় উল্লেখযোগ্য।
২০০৫-এ তিনি শেষ প্রযোজনা করেন ‘মাই ব্রাদার …নিখিল’। জুহি চাওলা ও সঞ্জয় সুরি অভিনীত এই ছবি যথেষ্ট প্রশংসিত হয়।
রাজের মৃত্যুর খবর পাওয়ার পরেই একের পর এক সান্ত্বনা বার্তা আসতে থাকে। রেডিয়ো জকি তথা থিয়েটার অভিনেতা ও টেলিভিশন সঞ্চালক রোশন আব্বাদ টুইট করেন। অভিনেতা রোহিত বোস রায় লেখেন — অবিশ্বাস্য…আমাদের অন্যতম কাছের একজনের শোকে পাথর হয়ে গিয়েছি…।’
অল্প বয়সের একটি ছবি পোস্ট করে ইনস্টাগ্রামে লম্বা পোস্ট দেন রোহিত। তিনি লেখেন — সারা জীবনে এমন ভালো মানুষের দেখা পাওয়া বিরল। ভাগ্য খুব ভালো হলে তাকে আপনি বন্ধু বলে ডাকতে পারবেন। এবং হঠাৎ করেই সে চলে গেল। একবার বিদায়ও জানাতে পারলাম না। শোকে পাথর লাগছে। কোনও প্রতিক্রিয়া দেওয়ার অবস্থাতেও নেই।
‘মাই ব্রাদার…নিখিল’-এর পরিচালক ওনীর-ও টুইটারে রাজকে স্মরণ করেন। লেখেন — বড্ড তাড়াতাড়ি চলে গেলে। আমরা চলচ্চিত্র নির্মাতা তথা প্রযোজক রাজ কৌশলকে আজ সকালে হারালাম। খুব দুঃখজনক। উনি আমার প্রথম ছবি #মাইব্রাদারনিখিল-এর একজন প্রযোজক ছিলেন। আমাদের দৃষ্টিভঙ্গিকে সমর্থন করেছিলেন। ওঁর আত্মার শান্তি কামনা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top