হাসপাতালে আগুন, মৃত্যু ১৪ করোনা রোগীর

Maharashtra-Covid-Hospital-Fire-14-Coronavirus-Patients-Die.jpg
ডিজিটাল ডেস্ক: দিনদুয়েক আগেই নাসিকের হাসপাতালে অক্সিজেন লিক করে মারা গিয়েছেন ২৪ জন কোভিড রোগী। এ বার আগুনে মৃত্যু হলো ১৪ জন করোনা আক্রান্তের। মহারাষ্ট্রেরই বিরারে। দেশজোড়া করোনার দ্বিতীয় ঢেউয়ে সবচেয়ে বেশি আক্রান্ত মহারাষ্ট্রে। শুক্রবার গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৭ হাজার সংক্রমণের খবর মিলেছে।
পাঁচতলা বিজয় বল্লভ হাসপাতালের তৃতীয় তলে আগুন লাগে বৃহস্পতিবার শেষরাত তিনটে নাগাদ। হাসপাতালের সিইও দিলীপ শাহ জানিয়েছেন, ঘটনাটির সময় সেখানে ৯০ জন রোগী ভর্তি ছিলেন।
মর্মান্তিক ভিডিয়োয় দেখা গিয়েছে, প্রিয়জনের মৃত্যুতে ভেঙে পড়েছেন পরিজন। হাসপাতালের বাইরে ভিড় জমিয়েছেন তাঁরা। জানতে চান, কেমন আছেন হাসপাতালে ভর্তি রোগী। প্রত্যক্ষদর্শী অবিনাশ প্যাটেল বলেন, ‘রাত তিনটে নাগাদ এক বন্ধু ফোন করে জানায়, তার শাশুড়ি ওই হাসপাতালে ভর্তি। এবং সেখানে আগুন লেগেছে। দ্রুত ঘটনাস্থলে পৌঁছে দেখি, গোটা হাসপাতাল চত্বর ধোঁয়ার গ্রাসে। দমকলের ইঞ্জিন কাজ করছে। আশপাশে ক’জন নার্স বাদে কোনও চিকিৎসককে দেখিনি।’ হাসপাতাল কর্তৃপক্ষ অবশ্য জানিয়েছেন, ডাক্তাররাও ছিলেন সেখানে।
মর্মান্তিক এই ঘটনায় শোখ প্রকাশ করে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণের কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজনাথ সিং, রাহুল গান্ধী, দেবেন্দ্র ফড়নবীশরাও শোক জানিয়ে মৃতদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top