৩১ মে পর্যন্ত লকডাউনের কড়াকড়ি চায় মহারাষ্ট্র মন্ত্রিসভা

mumbai-Lockdown.jpg

Onlooker desk: মহারাষ্ট্রে লকডাউনের মতো কড়াকড়ি হয়তো এই গোটা মাসেই জারি থাকবে। সেখানে করোনার যা পরিস্থিতি তাতে কঠোর ভাবে বিধি মেনে চলা ছাড়া উপায় নেই বলে বুধবার মন্ত্রিসভার বৈঠকে ঐকমত্য হয়েছে। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে জানিয়েছেন, এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। দিন তিনেকের মধ্যে এ সংক্রান্ত নির্দেশ জারি হবে।
২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে ৪৬ হাজার ৭৮১টি নতুন সংক্রমণের হদিস মিলেছে। মারা গিয়েছেন ৮১৬ জন। এই সময়ে করোনামুক্ত হয়েছেন ৫৮ হাজার ৮০৫ জন।
এই পরিস্থিতিতে ১ জুন পর্যন্ত ১৮ থেকে ৪৪ বছর বয়সিদের টিকাকরণ আপাতত স্থগিত রেখেছে সরকার। এই বয়সিদের জন্য যে টিকা সংগ্রহ করা হয়েছিল, তা ৪৫-এর উপরে যাঁরা, তাঁদের দেওয়া হবে।
প্রসঙ্গত, এদিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে টিকা উৎপাদনে রাজ্য সহযোগিতায় প্রস্তুত বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টিকার আমদানিতেও গুরুত্ব দিয়েছেন। অনেকটা সেই সুর শোনা গিয়েছে মহারাষ্ট্রের মন্ত্রি আসলাম শেখের গলায়। তাঁর কথায়, ‘টিকা কেনার ক্ষেত্রে কেন্দ্রের প্রোটোকল শিথিল করতে হবে। কেন্দ্র যদি টিকা আমদানির আইন সহজ করে তাহলে আগামী ৩-৪ মাসের মধ্যে আমরা রাজ্যবাসীকে টিকা দিতে পারব।’

Leave a Reply

Your email address will not be published.

scroll to top