কোভিড টেস্ট এড়াতে আসামে শ’য়ে শ’য়ে যাত্রীর দৌড় স্টেশন থেকে

WhatsApp-Image-2021-05-24-at-12.53.29-AM.jpeg

Onlooker desk: ট্রেন থেকে নেমেই রুদ্ধশ্বাস দৌড় লাগাচ্ছেন যাত্রীরা। প্রাক করোনা পর্বে এ দৃশ্যে চমৎকৃত হওয়ার মতো কিছু থাকত না। মনে করা যেত বাস বা অটো ধরার তাড়ায় দৌড়চ্ছেন তাঁরা। কিন্তু বর্তমান সময়ে দাঁড়িয়ে চিত্রটা ব্যতিক্রমী। কী ব্যাপার? কেন দৌড়চ্ছেন সকলে মিলে? উত্তর — করোনা টেস্ট ফাঁকি দিতে। হ্যাঁ। টেস্ট না-করানোর জন্য আসামের জাগি রোড স্টেশনে রবিবার এমনই ঘটনা ঘটেছে। শ’য়ে শ’য়ে যাত্রীর ছুটে স্টেশন থেকে বেরিয়ে যাওয়ার ভিডিয়োও ভাইরাল হয়েছে।
মূলত পরিযায়ী শ্রমিকরা কন্যাকুমারী-ডিব্রুগড় বিবেক এক্সপ্রেসে চড়ে এ দিন বাড়ি ফেরেন। সংখ্যাটা প্রায় ৪০০। কন্যাকুমারী থেকে ছেড়ে ট্রেনটি তামিলনাড়ু পেরিয়ে কেরালা, অন্ধ্রপ্রদেশ, ওডিশা, পশ্চিমবঙ্গ হয়ে পাঁচ দিনেরও বেশি সময় বাদে আসামে ঢোকে। পৌঁছনোর পর সকলের কোভিড টেস্ট বাধ্যতামূলক বলে জানিয়েছিল আসাম। সেই পরীক্ষা এড়াতেই জাগি স্টেশনে ওই দৌড়োদৌড়ি বলে মনে করা হচ্ছে।
গত মাসে বিহারেও অনেকটা এক ধরনের ঘটনা ঘটে। বক্সারে করোনা পরীক্ষা এড়াতে শিশু-সহ অনেক যাত্রী রুদ্ধশ্বাসে দৌড়ে বেরিয়ে যান স্টেশন থেকে।
আসামে দৈনিক প্রায় ৬ হাজার সংক্রমণের হদিস মিলছে। এ পর্যন্ত মোট ৩ লক্ষ ৬৫ হাজার সংক্রামিতের হদিস পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে ৮০ জনের।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top