দেশে নতুন আক্রান্ত ১ লক্ষ ৩৪ হাজার, টেস্ট বাড়িয়েও সংক্রামিত কমায় রাজ্যে আশার আলো

CoronaVirus.jpg

Onlooker desk: গত ১০ দিনের মতোই ১০ শতাংশের নীচে থাকল ভারতে করোনা সংক্রমণের পজিটিভিটি রেট। বৃহস্পতিবার গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ লক্ষ ৩৪ হাজার আক্রান্তের হদিস মিলেছে। মারা গিয়েছেন ২,৮৮৭ জন।
এ দিকে টিকাকরণ পদ্ধতি নিয়ে বুধবার সুপ্রিম কোর্টের ঝাঁজালো প্রশ্নের মুখে পড়েছে কেন্দ্র। ১৮ থেকে ৪৪ বছর বয়সিদের টিকাকরণ পদ্ধতিতে ‘হঠকারী ও যুক্তিহীন’ বলে মন্তব্য করে সর্বোচ্চ আদালত। পাশাপাশি টিকার পারচেজ হিস্ট্রি এবং ঘরে-বাইরে টিকার দাম নিয়েও বিস্তারিত রিপোর্ট চাওয়া হয়েছে কেন্দ্রের কাছে। এ বছরের মধে গোটা দেশে টিটাকরণ কী ভাবে সম্পন্ন হবে, তার পথ নির্দেশ জানানোর নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।
পাশাপাশি, এ রাজ্যেও করোনার সংক্রমণ আগের তুলনায় অনেকটা কমেছে। বুধবার পরীক্ষার সংখ্যা বাড়লেও রাজ্যে একদিনে সংক্রামিতের সংখ্যা থেকেছে ৯ হাজারের নীচে। তবে মৃত্যুতে উদ্বেগ থেকেই যাচ্ছে। বুধবার রাজ্যে মারা গিয়েছেন ১৩৫ জন।
স্বাস্থ্য দপ্তরেরবুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৯২৩ জন। দৈনিক সংক্রমণের শীর্ষে উত্তর ২৪ পরগনা (১,৮৬০) , তারপরে কলকাতা (১,০৪০)। হাওড়া (৬৭০), দক্ষিণ ২৪ পরগনা (৬০৬), নদিয়া (৫৬৮), হুগলি (৫৫১) এবং পূর্ব মেদিনীপুর (৫০৩)-এ বুধবার সংক্রামিতের সংখ্যা ছিল ৫০০-র বেশি। তার আগের ২৪ ঘণ্টায় টেস্ট হয়েছে ৭৫ হাজার ১৬১টি। তার পরেও সংক্রামিতের সংখ্যা ৯ হাজারের কম হওয়ায় পরিস্থিতির উন্নতি হচ্ছে বলেই মনে করছেন স্বাস্থ্যকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top