মৃত্যুর খবর গুজব, ভিডিয়ো বার্তায় সুস্থতার কথা জানালেন ‘শক্তিমান’ মুকেশ খান্না

mukesh-khanna.jpg

Onlooker desk: ‘শক্তিমান’ মুকেশ খান্নার ‘মৃত্যু’ নিয়ে ভুয়ো খবর ছড়ালো সোশ্যাল মিডিয়া। যা কয়েক মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়। প্রিয় অভিনেতার আত্মার শান্তি কামনায় বিভিন্ন সামাজিক মাধ্যমে হাজার হাজার পোস্ট হতে শুরু করে। তার পর থেকেই একের পর এক ফোনে চরম বিড়ম্বনায় পড়েন মুকেশ ও তাঁর পরিবার। শেষমেশ ভক্তদের আশ্বস্ত করতে আসরে নামেন ‘শক্তিমান’। ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো বার্তায় নিজের সুস্থতার খবর দেওয়ার পাশাপাশি যারা এমন খবর রটায়, তাদের ধরে পেটানোর কথা জানান অভিনেতা।

অতীতেও বহু নামী ব্যক্তিত্বের মৃত্যু নিয়ে ভুয়ো খবর ছড়িয়েছে। এই তালিকা শুধু তারকা নন, দিন কয়েক আগে আন্ডারওয়ার্ল্ডের ডন ছোটা রাজনের মৃত্যু নিয়েও ভুয়ো খবর ছড়ায়। যদিও তিনি চিকিৎসাধীন থাকা এইমস-এর তরফে সে গুজব খারিজ করা হয়। এ ভাবে মানুষের মৃত্যু নিয়ে ভুয়ো খবর ছড়িয়ে যাওয়ার মতো ঘটনাকে সোশ্যাল মিডিয়ার একটি বড় সমস্যা বলে ভিডিয়ো বার্তায় উল্লেখ করেছেন মুকেশ খান্না।

দেখা যায়, মঙ্গলবার বিভিন্ন সামাজিক মাধ্যমে আচমকা মুকেশের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে। তার পর থেকেই ভক্তদের পোস্টের ঝড় ওঠে। তাঁর অভিনীত শক্তিমান চরিত্র শিশু মনে কী ভাবে একটা সময় প্রভাব ফেলেছিল, সে সব নিয়েও অনেকে স্মৃতিচারণ শুরু করে দেন। অনেকে প্রিয় অভিনেতার আত্মার শান্তি কামনা করে পোস্ট করেন। যা দেখে ব্যক্তিগত ভাবে পরিচিতরা মুকেশ এবং তাঁর পরিবারের সদস্যদের ফোন করতে শুরু করেন। এতে চরম বিড়ম্বনায় পড়েন তাঁরা। তাই ইনস্টাগ্রামে এক ভিডিয়ো বার্তায় মুকেশ বলেন, ‘আমি সম্পূর্ণ সুস্থ আছি। আমি যাবতীয় গুজব খারিজ করছি। এর নিন্দা করছি। যে ভাবে ভুয়ো খবর ছড়িয়েছে, এটাই সোশ্যাল মিডিয়ার সমস্যা। আপনাদের প্রার্থনা আমার সঙ্গে রয়েছে। আপনাদের ভালোবাসা যার সঙ্গে থাকে সে তো ভালো থাকবেই।’

Leave a Reply

Your email address will not be published.

scroll to top