সংক্রমণে রাশ টানা গেলেও দেশ-রাজ্যে চিন্তায় রাখছে মৃত্যু

WhatsApp-Image-2021-05-05-at-3.52.31-PM.jpeg

Onlooker desk: মঙ্গলবারের তুলনায় সামান্য বেড়ে আজ, বুধবার দেশে একদিনে করোনায় সংক্রামিত হলেন ১ লক্ষ ৩২ হাজার মানুষ। দৈনিক মৃত্যুও ফের ৩ হাজার ছাড়াল। এ দিন মারা গিয়েছেন ৩ হাজার ২০৭ জন। অতিমারীতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৩৫ হাজার মানুষের। পাশাপাশি পশ্চিমবঙ্গকেও চিন্তায় রেখেছে এই মৃত্যুর সংখ্যাই। রাজ্যে অনেকটা কমে মঙ্গলবার গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৪২৪ জন। কিন্তু মৃত্যু হয়েছে ১৩৭ জনের। আগের দিন যা ছিল ১৩। তাই সংক্রমণের হার ও সংখ্যা কমলেও মৃত্যু সেই অনুপাতে না-কমায় চিন্তা কমছে না।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) অবশ্য একটা আশার কথা শুনিয়েছে। তা হলো, ভারতে প্রথম হদিস মেলা ডেল্টা স্ট্রেনই বর্তমানে একমাত্র ‘স্ট্রেন অফ কনসার্ন’ বা উদ্বেগের। বাকিগুলিকে আপাতত উদ্বেগের কারণ বলে মনে করা হচ্ছে না।
এ দিকে পশ্চিমবঙ্গে গত ২০ এপ্রিল দৈনিক সংক্রমণ শেষ ৯ হাজারের ঘরে ছিল। তার পর তা ক্রমশ বাড়ে। তারপরে মঙ্গলবার ফের তা ১০ হাজারের নীচে নামে। সোমবার থেকে মঙ্গলবার পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজ্যে ৬৫ হাজার ৪১ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। সক্রিয় রোগীর সংখ্যা অনেকটাই কমে হয়েছে ৭৮ হাজার ৬১৩। বেড়েছে টিকাকরণ।
রাজ্যের দুই অন্যতম সংক্রামিত জেলা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ১ হাজার ৩২ জন, উত্তর ২৪ পরগনায় ২,০২৮, দক্ষিণ ২৪ পরগনায় ৭৫৫ জন আক্রান্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top