বাড়িতে বসেই এ বার মিলবে দেশি-বিদেশি মদ

IMG-20210601-WA0004.jpg

Onlooker desk: সুরাপ্রেমীদের জন্য সুখবর। দীর্ঘ কড়াকড়ির পরে অবশেষে মোবাইল অ্যাপ বা ওয়েবসাইটের মাধ্যমে অর্ডার করলে দিল্লির বাড়িতে বাড়িতে পৌঁছে দেওয়া হবে মদ। তবে বাড়ি বাদে কোনও হস্টেল, অফিস কিংবা অন্য প্রতিষ্ঠানে তা দেওয়া হবে না। এবং অর্ডার কেবল মোবাইল অ্যাপ বা ওয়েবসাইটের মাধ্যমেই করতে হবে বলে সরকারি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। আর সব লাইসেন্স হোল্ডারই এ কাজ করতে পারবেন না। কেবল এল-১৩ লাইসেন্স যাঁদের রয়েছে তাঁরাই হোম ডেলিভারি দিতে পারবেন। পাশাপাশি টেরেস, ক্লাবের কোর্টইয়ার্ড, বার বা রেস্তোরাঁর উন্মুক্ত স্থানেও এঁরা সুরা সার্ভ করতে পারবেন।
গত ১৯ এপ্রিল থেকে লকডাউন চলছে দিল্লিতে। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, খুব ধীরে আনলক পর্ব শুরু হবে। আপাতত আগামী ৭ জুন পর্যন্ত লকডাউন চলবে। তবে দীর্ঘ লকডাউনে ভালো সাড়া মিলেছে দিল্লিতে। করোনার সংক্রমণ উল্লেখযোগ্য হারে কমেছে।
লকডাউন শুরুর আগে দিল্লির মদের দোকানগুলিতে উপডে পড়েছিল ভিড়। মার্চেই নতুন নিয়ম ঘোষণা করে উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া জানিয়েছিলেন, মদ্যপানের বয়স ২৫ থেকে কমিয়ে ২১ করা হয়েছে। বার্ষিক এক্সাইজ রেভিনিউ বাড়ানোর লক্ষ্যেই এই পদক্ষেপ।
দিল্লি ছাড়াও পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, কর্নাটক, পাঞ্জাব, ঝাড়খণ্ড, এবং ওডিশায় মদের হোম ডেলিভারিতে ছাড় রয়েছে কড়াকড়ির মধ্যে। প্রবল ভিড় এড়াতে রাজ্যগুলিকে মদের হোম ডেলিভারিতে সায় দেওয়ার জন্য গত বছরই পরামর্শ দিয়েছিল সুপ্রিম কোর্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top