চার হাজার থেকে সামান্য কমলো দৈনিক মৃত্যু, আজ মোদীর বৈঠকে মমতা

3FB87D43-231D-4A4B-8203-BED97E5B1079.jpeg

Onlooker desk: একদিনে করোনামৃত্যুতে রেকর্ড গড়ার পরদিন দৈনিক প্রাণহানি কিছুটা কমে চারদিনপর তা চার হাজারের নীচে নামল দেশে। বুধবারই সাড়ে চার হাজার ছাড়িয়ে মৃত্যুতে রেকর্ড গড়েছিলভারত। বৃহস্পতিবার গত ২৪ ঘণ্টায় মারা গেলেন , ৮৭৪ জন। এই নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যাদাঁড়াল লক্ষ ৮৭ হাজার ১২২এ। একদিনে সংক্রামিত লক্ষ ৭৬ হাজার ১১০।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক হর্ষ বর্ধন জানিয়েছেন, বছরের মধ্যে ভ্যাকসিনের ২৬৭ কোটি ডোজ তৈরি হয়েযাবে। সরকারি বিবৃতি জারি করে তাঁর দাবি, এর ফলে দেশের ১৮ঊর্ধ্ব সকলের টিকাকরণ অন্তত সম্ভবহবে। জুলাইয়ের মধ্যেই ৫১ কোটি ডোজ জোগানের ব্যবস্থা করা যাবে বলে আশ্বাস দিয়েছেন মন্ত্রী।প্রতিটি রাজ্যের স্বাস্থ্যকর্মী প্রথম সারির করোনা যোদ্ধাদের যাতে টিকা দেওয়া যায়, সেটা নিশ্চিত করতেআবেদন জানিয়েছেন তিনি। মফস্সল গ্রামাঞ্চলে টেস্টিং বাড়ানোর উপরেও জোর দিয়েছেন কেন্দ্রীয়স্বাস্থ্যমন্ত্রী।

বুধবারই নির্দেশিকা জারি করে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, করোনায় আক্রান্ত হয়ে সেরে ওঠার বাপ্রথম ডোজের পর সংক্রামিত হয়ে রোগমুক্ত হওয়ার তিন মাস বাদে টিকা নেওয়া যাবে। সন্তানদের দুধপান করান, এমন মায়েরাও টিকা নিতে পারবেন বলে জানিয়েছে মন্ত্রক।

কোভিড পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য আজ ফের একটি বৈঠক করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদী। যে ১০ রাজ্যের মন্ত্রীআধিকারিকদের সঙ্গে তিনি কথা বলবেন, সেগুলি হলো ছত্তিসগড়, হরিয়ানা, কেরালা, মহারাষ্ট্র, ওডিশা, পুদুচেরি, রাজস্থান, উত্তর প্রদেশ, অন্ধ্রপ্রদেশ এবং পশ্চিমবঙ্গ।উল্লেখযোগ্য বিষয় হলো, দিনের বৈঠকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত থাকবেনবলে জানা গিয়েছে। মুখ্যসচিব, স্বাস্থ্যসচিব এবং জন জেলাশাসকেরও উপস্থিত থাকার কথা। অতীতেমোদীর ডাকা বেশ কিছু বৈঠকে পরপর গরহাজির থেকেছেন মমতা। বিধানসভা নির্বাচনের প্রচারে রাজ্যসফরে তা নিয়েও বিঁধে গিয়েছেন প্রধানমন্ত্রী। এখন নির্বাচন শেষ, জনতার রায়ও স্পষ্ট। এই পরিস্থিতিতেআজ মোদীর বৈঠকে যোগ দিতে চলেছেন মমতা।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top