অতিমারী ঠেকাতে করোনামুক্ত গ্রাম প্রতিযোগিতার ঘোষণা মহারাষ্ট্রে

WhatsApp-Image-2021-06-02-at-7.41.33-PM.jpeg

কনিষ্ঠতম সরপঞ্চ ঋতুরাজ দেশমুখ ঘাটনে গ্রামকে করোনামুক্ত রেখেছেন

Onlooker desk: নিজের নিজের এলাকাকে করোনামুক্ত রাখতে স্থানীয় প্রশাসনকে উৎসাহিত করতে ‘করোনা-ফ্রি ভিলেজ’ প্রতিযোগিতার কথা ঘোষণা করল মহারাষ্ট্র সরকার। রাজ্যের ছ’টি রেভিনিউ ডিভিশনের প্রতিটি থেকে তিনটি করে গ্রামকে বেছে নিয়ে পুরস্কার দেওয়া হবে। এই লক্ষ্যে গঠিত বিশেষ কমিটি ২২টি শর্তের ভিত্তিতে বিজয়ী নির্বাচন করবে। রাজ্যের গ্রামোন্নয়ন মন্ত্রী হাসান মুশরিফ জানান, মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ‘আমার গ্রাম করোনামুক্ত’ উদ্যোগের একটা অংশ এই প্রতিযোগিতা। তিনি বলেন, ‘তালুক, জেলা এবং শেষে গোটা মহারাষ্ট্র রাজ্যটাকেই যত দ্রুত সম্ভব করোনামুক্ত করে ফেলাই আমাদের লক্ষ্য।’
অতিমারীতে লাগাম পরানোর নিরিখে ছ’টি রেভিনিউ ডিভিশনের তিনটি করে গ্রাম পঞ্চায়েতকে বেছে নিয়ে পুরস্কার দেওয়া হবে। প্রথম পুরস্কার হবে ৫০ লক্ষ টাকা, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার যথাক্রমে ২৫ ও ১৫ লক্ষ করে। ছ’টি ডিভিশনের ১৮টি বিজয়ী গ্রামকে পুরস্কার দিতে ৫ কোটি ৪০ লক্ষ টাকা ধার্য হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছেন মুশরিফ।
গত রবিবার এক ভার্চুয়াল সভায় উদ্ধব রাজ্যের কনিষ্ঠতম সরপঞ্চ, ২১ বছরের ঋতুরাজ দেশমুখ এবং তাঁর দলকে শোলাপুরের ঘাটনে গ্রামকে করোনামুক্ত রাখার জন্য প্রশংসা করেন।
দেশের সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি থেকে মহারাষ্ট্রের পরিস্থিতি এখন অনেকটাই ভালো। মঙ্গলবার ২৪ ঘণ্টায় ১৪ হাজার ১২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top