কোভিড নিয়ে প্রেজেন্টেশন এড়াচ্ছে কংগ্রেস, প্রধান বিরোধী দল ‘কোমায়’ বলে কটাক্ষ মোদীর

Parliament.jpg

Onlooker desk: পৃথক কারণে কোভিড নিয়ে আজ, মঙ্গলবার প্রধানমন্ত্রীর প্রেজেন্টেশন এড়াচ্ছে কংগ্রেস এবং শিরোমণি অকালি দল। আজ সন্ধ্যা ৬টায় লোকসভা ও রাজ্যসভার সাংসদদের সামনে কোভিড নিয়ে প্রেজেন্টেশন দেওয়ার কথা মোদীর।
প্রথমে জানানো হয়েছিল, পার্লামেন্ট (Parliament) হাউজের অ্যানেক্সে মোদী এই ভাষণ দেবেন। সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী শনিবার এ কথা জানিয়েছিলেন। কিন্তু তা নিয়ে প্রবল বিরোধিতা তৈরি হয়। সংসদের অধিবেশন চলাকালীন কক্ষেই মোদীকে বক্তব্য রাখতে হবে বলে সরব হয় বিরোধী দলগুলি।
কংগ্রেস আজ জানিয়েছে, আগে কক্ষে সাংসদদের সঙ্গে এ নিয়ে আলোচনা করতে হবে। রাজ্যসভায় বিরোধী দলনেতা, কংগ্রেসের মল্লিকার্জুন খাড়্গে এই যুক্তি সামনে আনেন। তিনি বলেন, ‘উনি (প্রধানমন্ত্রী মোদী) যদি কোভিড নিয়ে প্রেজেন্টেশন দিতে চান, তা হলে লোকসভা ও রাজ্যসভার সদস্যদের সেন্ট্রাল হলে পৃথক ভাবে ডেকে তা দিন। নিজেদের কেন্দ্রে কোভিড পরিস্থিতির কথা বলতে দেওয়া হোক সাংসদদের।’
এই যুক্তিতে এ দিনের প্রেজেন্টেশন থেকে বিরত থাকছে কংগ্রেস (Congress)। তবে একে ঠিক বয়কট বলা যাবে না বলে জানিয়েছেন মল্লিকার্জুন।
অন্যদিকে, শিরোমণি অকালি দলের আপত্তি কৃষি আইনের কারণে। তিন আইন বাতিলের দাবিতে গত বছর নভেম্বর থেকে দিল্লি সীমানায় আন্দোলন চালাচ্ছেন কৃষকরা। দলের প্রধান সুখবীর সিং বাদল বলেন, ‘আজ শিরোমণি অকালি দল কোভিড-১৯ নিয়ে প্রধানমন্ত্রী মোদীর ব্রিফিং বয়কট করছে। কৃষি আইন নিয়ে তিনি আলোচনার আহ্বান জানালে তবেই ব্রিফিংয়ে থাকা হবে।’
এ দিকে, এর আগেই লাগাতার বিরোধিতার পাল্টা হিসাবে কংগ্রেসকে (Congress) নিশানা করেন মোদী। করোনাভাইরাস নিয়ে বিরোধীদের ‘মিথ্যা’র যথাযথ ভাবে মোকাবিলা করার কথা বলেন দলীয় সাংসদদের। এ দিন বিজেপির পার্লামেন্টারি পার্টি মিটিংয়ে এ কথা বলেন তিনি।
মোদীর দাবি, ইচ্ছাকৃত ভাবে একটা নেতিবাচক পরিস্থিতি তৈরির চেষ্টা চলছে। বিরোধী কংগ্রেসকে (Congress) নিশানা করে তাঁর বক্তব্য, ‘আমরা যে এতটা সফল হয়েছি, তার কোমা থেকে এখনও বেরোতে পারেনি কংগ্রেস। কংগ্রেসের আচরণ দুর্ভাগ্যজনক। আমাদের এই সাফল্য, টিকার কোনও ঘাটতি নেই, এ সব ওরা হজম করতে পারছে না।’
কংগ্রেস-সহ অন্যান্য বিরোধী দলগুলি সরকারকে লাগাতার নিশানা করছে। কোভিড-১৯ পরিস্থিতি মোকাবিলায় সরকার চরম ব্যর্থ বলে তাদের অভিযোগ।
এ দিনের বৈঠকে তৃতীয় ঢেউয়ের আগে সাংসদদের জোরালো প্রস্তুতি রাখার কথাও বলেছেন মোদী। অগস্ট-সেপ্টেম্বরে দেশে তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা।

Theonlooker24x7.com সব খবরের নিয়মিত আপডেট পেতে লাইক করুন ফেসবুক পেজ  ফলো করুন টুইটার

Leave a Reply

Your email address will not be published.

scroll to top