জিন্স-ক্যাজুয়াল পরা চলবে না, পোশাকবিধি নিয়ে নির্দেশ নবনিযুক্ত সিবিআই অধিকর্তার

CBI1.jpg

Onlooker desk: দায়িত্ব নিয়েই অফিসে কঠোর পোশাকবিধি চালু করলেন সিবিআইয়ের সদ্যনিযুক্ত অধিকর্তা সুবোধ কুমার জয়সওয়াল। অফিসার, কর্মীদের ফর্ম্যাল পোশাকই পরতে হবে। জিন্স বা স্পোর্টস শু পরে হাজির হওয়া চলবে না বলে জানিয়েছেন তিনি। একটি সংবাদমাধ্যমে জানানো হয়েছে, সিবিআইয়ের বিভিন্ন আঞ্চলিক অফিসেও এই নির্দেশ কঠোর ভাবে পালনের কথা বলা হয়েছে সংশ্লিষ্ট প্রধানদের।
জারি করা নির্দেশে বলা হয়েছে, পুরুষদের জন্য শার্ট, ফর্ম্যাল ট্রাউজার ও ফর্ম্যাল জুতো পরাই বাধ্যতামূলক। সেই সঙ্গে প্রতিদিন পরিপাটি করে শেভ করে তবে অফিসে হাজির হতে হবে। মহিলারা শাড়ি, সালোয়ার-কামিজ, ফর্ম্যাল শার্ট ও ট্রাউজার পরতে পারবেন। জিন্স, স্পোর্টস শু তো বটেই, চপ্পল বা কোনও ধরনের ক্যাজুয়াল সাজগোজ অফিসের মধ্যে বরদাস্ত করা হবে না বলে ওই নির্দেশে জানানো হয়েছে।
সিবিআই সূত্রের খবর, বরাবর ফর্ম্যাল জামাকাপড় পরাই সেখানকার দস্তুর। তবে বেশ ক’বছর হলো অনেকে জিন্স-টি শার্টের মতো পোশাকেও আসছিলেন। কিন্তু তাতে কেউ কখনও বাধা দেয়নি। সে দিক থেকে দেখতে গেলে এই নির্দেশে আপত্তিজনক কিছু দেখছেন না অনেক কর্মী-আধিকারিকই।
গত সপ্তাহেই সিবিআইয়ের ৩৩তম অধিকর্তা হিসাবে দায়িত্ব নিয়েছেন সুবোধ। কেন্দ্রীয় এই গোয়েন্দা সংস্থার প্রশাসনিক কাজকর্মেও কিছু পরিবর্তন আনার পরিকল্পনা তাঁর রয়েছে বলে খবর।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top