গঙ্গায় ভেসে এলো একের পর এক পচা দেহ, সন্দেহ সেগুলি কোভিডে মৃতদের

3010EC94-88CE-46CC-8341-613777759175.jpeg

Onlooker desk: ফুলে যাওয়া, পচন ধরা একের পর এক দেহ ভেসে আসছে গঙ্গার স্রোতে। সোমবারসকালে বিহারে এই দৃশ্য দেখে আতঙ্কে হতভম্ব বাসিন্দারা। উত্তর প্রদেশ বিহারের সীমানা বরাবর চৌসাশহরে দেহগুলি ভেসে আসে এদিন, জমা হয় নদীর পাড়ে। স্থানীয় বাসিন্দারাই প্রথম তা দেখে প্রশাসনকেখবর দেন। স্থানীয় প্রশাসনের ধারণা, দেহগুলি কোভিডে মৃতদের। শেষকৃত্যের জায়গা না পেয়ে সম্ভবতসেগুলি ভাসিয়ে দেওয়া হয়েছিল। উত্তর প্রদেশ থেকে ওই সব দেহ এসে থাকতে পাড়ে বলে প্রাথমিক ভাবেমনে করা হচ্ছে।

চৌসার মহাদেব ঘাটে, যেখানে দেহগুলি ভেসে আসে, সেখানে দাঁড়িয়ে অশোক কুমার নামে জেলাপ্রশাসনের এক আধিকারিক বলেন, ‘৪০৪৫টি দেহ ভেসে আসে। আমাদের ধারণা ভাবে ভাসিয়েদেওয়া দেহের সংখ্যা আরও বেশি।কে কে উপাধ্যায় নামে আর এক আধিকারিক বলেন, ‘দেহগুলিএতটাই ফুলে গিয়েছে যে মনে হচ্ছে সেগুলি অন্তত থেকে দিন জলে ভেসেছে। বাহরাইচ, বারাণসী নাএলাহাবাদ, উত্তর প্রদেশের কোথা থেকে সেগুলি এসেছে, তা তদন্ত করে দেখা হবে।

ঘটনার জেরে এলাকায় প্রবল আতঙ্ক তৈরি হয়েছে। পচে যাওয়া দেহগুলির আশপাশে ঘোরাঘুরি শুরুকরে কুকুরের দল। দেহ সরানোর জন্য স্থানীয় প্রশাসন এলাকার বাসিন্দাদের ৫০০ টাকা দেবে বলে।এতে ক্ষোভ বাড়ে। পাশাপাশি, দেহগুলি উত্তর প্রদেশের না বিহারের, তা নিয়ে শুরু হয়েছেচাপানোউতোর। তবে যেখানকারই হোক, দেশে কোভিড পরিস্থিতি কতখানি ভয়াবহ, এই চিত্র তারইপ্রমাণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top