পুলওয়ামায় জঙ্গিদের গুলিতে নিহত বিজেপি কাউন্সিলর

BJP-councilor-murdered-in-kashmir.jpg

Onlooker desk: এক বিজেপি নেতা তথা পুরসভার কাউন্সিলরকে জম্মু-কাশ্মীরের পুলওয়ামার গুলি করে হত্যা করল জঙ্গিরা। বুধবার পুলওয়ামার ত্রালে বন্ধুর বাড়িতে গিয়েছিলেন রাকেশ পণ্ডিতা। সেখানেই দরজা ভেঙে ঢুকে গুলিতে ঝাঁঝরা করে দেওয়া হয় নেতাকে। ঘটনাস্থলে মৃত্যু হয় তাঁর। আসিফা মুস্তাক নামে এক মহিলাও এই ঘটনায় আহত হন বলে পুলিশ সূত্রের খবর। আশঙ্কাজনক অবস্থায় শ্রীনগরের একটি হাসপাতালে চিকিৎসাধীন তিনি।
রাকেশের জন্য দু’জন ব্যক্তিগত নিরাপত্তা আধিকারিকের ব্যবস্থা করা হয়েছিল। নিরাপত্তার খাতিরে তাঁকে শ্রীনগরের একটি হোটেলেও রাখা হয়। কিন্তু বুধবার ব্যক্তিগত নিরাপত্তা আধিকারিকদের ছাড়াই ত্রালে বন্ধুর বাড়িতে গিয়েছিলেন ওই কাউন্সিলর। টুইটে এ কথা জানিয়ে কাশ্মীর জোন পুলিশ লিখেছে — এলাকা কর্ডন করে তল্লাশি চালানো হচ্ছে।
ঘটনাটি জানাজানি হতেই নেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহার অফিস থেকে বিবৃতি জারি করে জানানো হয়েছে — পুলওয়ামার ত্রালে রাকেশ পণ্ডিতার উপরে জঙ্গি হামলার ঘটনাটি জেনে দুঃখিত। কড়া ভাষায় এই হামলার নিন্দা করছি। দুঃখের এই সময়ে ওঁর পরিবারের প্রতি সহমর্মিতা জানাই। জঙ্গিরা কোনওদিনই সফল হবে না। এ ধরনের কাজে যারা দায়ী, তাদের যথাযথ বিচার হবে।
২০১৮-র মিউনিসিপ্যাল নির্বাচন বয়কট করে পিডিপি এবং ন্যাশনাল কনফারেন্স। সে বার ত্রাল থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেতেন রাকেশ। তাঁর মৃত্যুতে প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিডিপি নেত্রী মেহবুবা মুফতি সহমর্মিতা জানিয়ে টুইটে লেখেন — এ ধরনের কাণ্ডজ্ঞানহীন কাজে জম্মু-কাশ্মীরের দুর্দশাই বাড়বে। পিপল’স কনফারেন্সের সাজ্জাদ লোন টুইটে লেখেন — আরও একজন নিরস্ত্র মানুষের উপরে সশস্ত্রদের হামলা। এই বন্দুকটাই আসলে অভিশাপ। যেদিন থেকে এই জিনিসটা এসেছে, সেদিন থেকে কাশ্মীরিদের অসহায়তা শুরু হয়েছে। বন্দুকবাজের দল, দয়া করে যেখান থেকে এসেছ, সেখানে ফিরে যাও। যথেষ্ট হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top