টিকা কেন বিদেশে, মোদীর সমালোচনায় পোস্টার দেওয়ায় গ্রেপ্তার ১৫

8228395C-2A03-4438-8450-AB7367D7E3AA.jpeg

Onlooker desk: করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূমিকার সমালোচনা করেপোস্টার সাঁটার অভিযোগে গত কয়েকদিনে দিল্লি থেকে অন্তত ১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবারএকটি সংবাদমাধ্যমে এই খবর প্রকাশিত হয়েছে। পুলিশ ১৭টিরও বেশি এফআইআর দায়ের করেছে।ইস্টার্ন রেঞ্জ, ইস্ট, সেন্ট্রাল এবং নর্থ ইস্টএতগুলি পৃথক ডিভিশনে বিভক্ত হয়ে পুলিশ গ্রেপ্তারিচালিয়েছে। এক পুলিশ আধিকারিক বলেন, ‘আরও এফআইআর দায়ের হতে পারে। তবে কার বাকাদের উস্কানিতে পোস্টারগুলি লাগানো হচ্ছিল, আপাতত সে সংক্রান্ত তদন্ত চলছে।

যে সব পোস্টার সাঁটার জন্য এত ধরপাকড়, সেখানে কিছু প্রশ্ন তোলা হয়েছিল। একটাতে যেমন লেখাহয়েছেমোদীজি, আপনি আমাদের বাচ্চাদের টিকা বিদেশে কেন পাঠিয়ে দিলেন?

বৃহস্পতিবার পূর্ব দিল্লির কল্যাণপুরী এলাকা থেকে পোস্টার সাঁটার অভিযোগে জনকে গ্রেপ্তার করাহয়। ৮০০রও বেশি পোস্টার এবং ব্যানার উদ্ধার করা হয় সে দিন।

করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশে সবচেয়ে প্রভাবিত এলাকাগুলির অন্যতম হলো দিল্লি। চিকিৎসাপরিকাঠামো কার্যত ভেঙে পড়েছে। চারিদিকে শয্যা, অক্সিজেনের জন্য হাহাকার। দিনকয়েক হলো দৈনিকসংক্রমণ কিছুটা কমলেও তার পিছনে টেস্ট কমাও একটা বড় কারণ বলে জানাচ্ছেন অনেকে। বিগতকয়েক সপ্তাহ ধরে গড়ে তিন লক্ষের বেশি মানুষ দৈনিক সংক্রামিত হচ্ছেন করোনায়। মারা যাচ্ছেন সাড়েতিন হাজারেরও বেশি।

করোনা পরিস্থিতি মোকাবিলায় মোদী সরকারের ভূমিকা নিয়ে সমালোচনায় সরব হয়েছেন বহু মানুষ।সমস্যা সমাধানের তুলনায় সমালোচনা বন্ধ করতেই প্রশাসন বেশি তৎপর বলে অভিযোগ ওঠে। সেইঅভিযোগ যে সারবত্তাহীন নয়, দিল্লির গ্রেপ্তারি তারই প্রমাণ।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top